• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দশ জনের মোহামেডানকে হারিয়ে ফাইনালে রহমতগঞ্জ

  ক্রীড়া প্রতিবেদক

০৬ জানুয়ারি ২০২২, ১৮:৫১
রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটির ফুটবলারদের উল্লাস (ছবি: সংগৃহীত)

শুরুর দিকে লিড পেয়ে জয়ের পথেই ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। কিন্তু মেসিডোনিয়ার ডিফেন্ডার ইয়াসমিন মেসিনোভিকি দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ার পর ম্যাচ থেকে ছিটকে পড়ল তারা। বাকি সময়ে উজ্জীবিত ফুটবল খেলে ফাইনালে উঠে গেল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।

আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে ২-১ গোলে জিতেছে রহমতগঞ্জ। ২০১৯-২০ মৌসুমের পর আবারও প্রতিযোগিতাটির ফাইনালে উঠল পুরান ঢাকার দলটি। ২০০৯ সালের পর আরেকবার ফেডারেশন কাপের ফাইনালে খেলার আশা গুঁড়িয়ে গেল মোহামেডানের।

পঞ্চম মিনিটে প্রথম আক্রমণেই এগিয়ে যায় মোহামেডান। আলমগীর মোল্লার কর্নারে দূরের পোস্ট থেকে অ্যারন জন রিয়ারাডনের হেড পাসে গোলমুখ থেকে নিখুঁত টোকায় দলকে লিড এনে দেন ডিফেন্ডার রাজীব হোসেন।

৩৫তম মিনিটে গোছালো আক্রমণে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল রহমতগঞ্জ। বক্সের ভেতরে এনামুল ইসলাম গাজীর শট রিয়ারডনের গায়ে লেগে খানিকটা দিক পাল্টে চলে যায় ফিলিপ আজাহর কাছে। ঘানার এই ফরোয়ার্ডের জোরালো শট পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

৪০তম মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন সাহেদ। অনিক মিয়ার পাস ধরে ডান দিক দিয়ে বক্সে ঢুকে কাট ব্যাক করেন সুলেমানে দিয়াবাতে, গোল মুখে ফাঁকায় থেকেও তুষারকে পরাস্ত করতে পারেননি সাহেদ।

মোহামেডানের বিপদ বাড়ে ৬৭তম মিনিটে। আক্রমণে ওঠা আজাহকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ডিফেন্ডার মেসিনোভিকি। একটু পর রহমতগঞ্জের সানডে চিজোবা বক্সের ভেতর থেকে লক্ষ্যভ্রষ্ট শটে হতাশা বাড়ান।

রহমতগঞ্জে সমতার স্বস্তি ফিরে ৭৮তম মিনিটে। নিজেদের অর্ধ থেকে আশরাফুল ইসলামের লং পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নেন আজাহ। পেছনে থাকা এক ডিফেন্ডারকে প্রতিরোধের সুযোগ না দিয়ে ঘানার এই ফরোয়ার্ডের নেওয়া জোরাল শট পোস্টের ভেতরের কানায় লেগে জালে জড়ায়।

শেষ দিকে মোহামেডানের রক্ষণে আরো চড়াও হয় রহমতগঞ্জ। এরপর যোগ করা সময়ে জয়সূচক গোল পেয়ে যায় রহমতগঞ্জ। সতীর্থের লং পাস নিয়ন্ত্রণে নিয়ে সাদেকুজ্জামান ফাহিমকে বোকা বানিয়ে বল বের করে নিয়ে বক্সে ক্রস বাড়ান আজাহ। ঠাণ্ডা মাথায় লক্ষ্যভেদ করেন চিজোবা।

আগামী শনিবারের (৮ ডিসেম্বর) ফাইনালে রহমতগঞ্জ মুখোমুখি হবে আবাহনী লিমিটেড ও সাইফ স্পোর্টিংয়ের মধ্যকার দ্বিতীয় সেমি-ফাইনালে জয়ী দলের বিপক্ষে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড