• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিএলে অনিশ্চিত মাশরাফি

  ক্রীড়া প্রতিবেদক

০৬ জানুয়ারি ২০২২, ১৮:২৭
মাশরাফি বিন মোর্ত্তজা (ছবি: সংগৃহীত)

প্রতিযোগিতামূলক ক্রিকেটে গত এক বছরে মাঠে নামেননি মাশরাফি বিন মোর্ত্তজা। সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন ২০২০ সালের ডিসেম্বরে, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর আগে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণে খেলার কথা ছিল মাশরাফির। তবে পিঠের চোট থেকে এখনও পুরোপুরি সেরে উঠতে না পারায় বিসিএলের ওয়ানডে সংস্করণে অনিশ্চিত তিনি।

আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে শঙ্কার কথা জানিয়েছেন মাশরাফি নিজেই। দেশের ক্রিকেট ইতিহাসের সেরা এই অধিনায়ক জানিয়েছেন, এখনো পিঠের চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি তিনি।

মাশরাফি বলেন, ‘বিসিএল খেলব কি না নিশ্চিত নই। আমার পিঠে চোট আছে কিছুটা। আজকে অনেকদিন পর এসেছি। একটু সময় লাগবে হয়তো। সামনে বিপিএল আছে। আস্তে আস্তে শুরু করছি। পিঠের চোটের অবস্থার ওপর নির্ভর করছে। বিসিএলে খেলার কথা ছিল, আমাকে বলেছে। প্রস্তুতি পুরোপুরি শুরু না হওয়া পর্যন্ত নিশ্চিত করতে পারছি না।’

বিপিএলের এবারের আসরের প্লেয়ার্স ড্রাফট থেকে মাশরাফিকে দলে নিয়েছে বিসিবির অধীনে থাকা ঢাকা ফ্র্যাঞ্চাইজি। খেলার বাইরে থাকা বেশিরভাগ ক্রিকেটার বেশ কয়েকদিন ধরে অনুশীলন শুরু করলেও মাঠে দেখা যায়নি বাংলাদেশের সাবেক অধিনায়ককে।

কদিন আগে গণমাধ্যমের সঙ্গে কথা বলে মাশরাফি জানিয়েছিলেন, তিনদিনের বিশ্রাম শেষ হলেই মাঠের অনুশীলনে নামবেন তিনি। বিশ্রাম শেষে পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে বৃহস্পতিবার মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন সেরেছেন তিনি। অনুশীলনে পুরোদমে বোলিং করতে দেখা যায়নি তাকে। তবে আগামী সপ্তাহে পুরোদমে বোলিং করবেন বলে জানিয়েছেন মাশরাফি।

তিনি বলেন, ‘বোলিং তো ওরকমভাবে করিনি। একটু ছোট রানআপে দেখছিলাম কী অবস্থা। বোলিংয়ের সময়... এখনও তো পুরোদমে করিনি। তাই এখনই মন্তব্য করা ঠিক হবে না। একটা পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছি। হয়ত আগামী সপ্তাহে ফুল রানআপে বল করতে পারলে বুঝতে পারব। ছন্দ ফিরে পেতে বেশি দিন লাগবে না। যেহেতু ফিটনেস ঠিক আছে। যত তাড়াতাড়ি পুরোদমে বল করতে পারব ততো ভালো। পিঠের চোটের ওপর নির্ভর করছে।’

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড