• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কমনওয়েলথ গেমসের ব্যাটন নিয়ে বাংলাদেশে র‌্যালি 

  ক্রীড়া প্রতিবেদক

০৬ জানুয়ারি ২০২২, ১৬:৪১
বাংলাদেশে এসে পৌঁছেছে কমনওয়েলথ গেমসের ব্যাটন (ছবি: সংগৃহীত)

বার্মিংহাম কমনওয়েলথ গেমসের ব্যাটন এখন বাংলাদেশে। শ্রীলঙ্কার কলম্বো থেকে আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে ব্যাটন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে। বাংলাদেশের পক্ষে এই ব্যাটন প্রথমে গ্রহণ করেন অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

বিমানবন্দরে ব্যাটন হস্তান্তরের ছোট পর্ব ছিল। সেই পর্বে শ্রীলঙ্কা থেকে আগত ব্যাটন অলিম্পিক এসোসিয়েশনের সভাপতি জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ ও মহাসচিব সৈয়দ শাহেদ রেজার হাতে তুলে দেয়া হয়। দেশের অন্যতম দুই কৃতি অ্যাথলেট রোমান সানা ও মারজানা আক্তার প্রিয়ার হাতে ব্যাটন হস্তান্তর করেন বিওএ সভাপতি। এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন।

ব্যাটন আগমন উপলক্ষ্যে এক র‍্যালি ও শোভাযাত্রা করা হয়। শোভাযাত্রা ও র‍্যালির মধ্য দিয়ে ব্যাটন ঢাকা সেনানিবাসে পৌঁছাবে। আগামীকাল শুক্রবার (৭ জানুয়ারি) সকালে ব্যাটন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) উদ্দেশ্যে রওনা হবে।

বিকেএসপি থেকে বিকেলে ব্যাটন ব্রিটিশ হাইকমিশনে আনবেন কমনওয়েলথ পদকজয়ী দুই শ্যুটার। সেখানে ব্যাটন কয়েক ঘণ্টা অবস্থানের পর ঢাকা সেনানিবাসে ফিরে যাবে। বাংলাদেশে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত থাকবে এই ব্যাটন। আগামী ৮ ও ৯ জানুয়ারি ব্যাটন নিয়ে ভিন্ন কর্মসূচি রয়েছে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড