• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অস্ট্রেলিয়ার ভিসা বাতিল, আদালতের দ্বারস্থ জকোভিচ

  ক্রীড়া ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১৬:০০
নোভাক জকোভিচ (ছবি: সংগৃহীত)

অস্ট্রেলিয়ান ওপেনের আগে আবারও জটিলতায় পড়েছেন বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ। গতকাল বুধবার অস্ট্রেলিয়ার সময় অনুযায়ী মধ্যরাতে মেলবোর্ন বিমানবন্দরে পা রাখেন তিনি। কিন্তু তারপরে জোকোভিচের ভিসা নিয়ে তৈরি হয় জটিলতা। অস্ট্রেলিয়ার গণমাধ্যমগুলো জানিয়েছে, সার্বিয়ার তারকার ভিসার আবেদনপত্রে 'ভুল' থাকায় তাকে বিমানবন্দর থেকে বেরনোর অনুমতি দেওয়া হয়নি।

এবার ভিসা বাতিল করার সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি লড়াই শুরু করেছেন জোকোভিচ। ‘দ্য এজ’ জানিয়েছে, জোকোভিচের ভিসা যাতে অনুমোদন করা হয় এবং তাকে দেশে ফেরত না পাঠানো হয় সে বিষয়ে পদক্ষেপ হাতে নিয়েছেন তিনি। সেই লক্ষ্যে আজ বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ফেডেরাল সার্কিট কোর্টে আদালতের কাছে এই দুই বিষয়ে আবেদন করেছেন জকোভিচের আইনজীবী। জোকোভিচের বক্তব্যের পক্ষে প্রমাণ জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

এই মুহূর্তে মেলবোর্নে কোয়ারেন্টিনে আছেন সার্বিয়ান টেনিস তারকা জকোভিচ। বিচারক অ্যান্থনি কেলি জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যায় শুনানি শুরু হতে পারে। সেই শুনানিতে রাতেই জোকোভিচকে সার্বিয়া ফেরত পাঠিয়ে দেওয়া হবে, নাকি সোমবার পরবর্তী শুনানি পর্যন্ত তাকে মেলবোর্নে থাকার অনুমতি দেওয়া হবে সেই সিদ্ধান্ত নেওয়া হবে।

করোনা প্রতিষেধক টিকা না নিয়ে বিশেষ মেডিক্যাল প্যানেলের ছাড়পত্র জোকোভিচ কীভাবে পেলেন, এর কোনো স্পষ্ট জবাব নাকি তিনি দিতে পারেননি। এ কারণেই তার ভিসা বাতিল করা হয়েছে। তবে এখনও নিজের পক্ষে আবেদনের সুযোগ আছে জকোভিচের। শেষ পর্যন্ত জকোভিচ ভিসা সংক্রান্ত জটিলতা কাটিয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম খেলতে পারবেন কি না, সেটা আরও অনিশ্চিত হয়ে গেল।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড