• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেইজিং অলিম্পিক

টিকা না নেওয়া অ্যাথলেটদের কোয়ারেন্টিন ২১ দিন

  ক্রীড়া ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১৪:৪৩
বেইজিং অলিম্পিক লোগো (ছবি: সংগৃহীত)

নজিরবিহীনভাবে বিশ্বের বেশ কয়েকটি দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। সে কারণে আগামী ফেব্রুয়ারিতে বেইজিংয়ে শুরু হতে যাওয়া অলিম্পিক গেমসকে সামনে রেখে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)।

সংস্থাটি জানিয়েছে, অলিম্পিকে অংশগ্রহণকালী অ্যাথলেট ও গেমসের সঙ্গে যুক্তদের কেউ টিকা না নিয়ে থাকলে তাদের ২১ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। এরপর ২৪ ঘণ্টার ভেতর সকলের দুইবার পিসিআর টেস্ট করানো হবে। সেই রিপোর্ট নেগেটিভ এলে এবং শরীরে করোনার উপসর্গ না থাকলে তবেই তাদের কোয়ারেন্টিন থেকে মুক্তি মিলবে।

গতকাল বুধবার (৫ জানুয়ারি) জাতীয় অলিম্পিক কমিটিগুলোর সঙ্গে আয়োজক, আন্তর্জাতিক ফেডারেশন এবং আন্তর্জাতিক অলিম্পিক কমিটির যৌথ বৈঠক হয়। বেঠকে অলিম্পিক স্থগিত করার বিষয়টি খারিজ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন আইওসির সমন্বয় কমিশনের চেয়ারম্যান হুয়ান অ্যান্থনিও সামারাঞ্চ। তিনি জানান, সকলের জন্য একটি নিরাপদ অলিম্পিক গেমস মঞ্চস্থ করার জন্য সব ধরনের কাজ চালিয়ে যাচ্ছে অংশগ্রহণকারী এবং চীনা জনগণ।

এদিকে করোনার নতুন ধরন ওমিক্রন সমগ্র ইউরোপ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে উল্লেখযোগ্য হারে ছড়িয়ে পড়ায় বেশ সতর্ক আইওসি। সংস্থাটির সভাপতি থমাস বাখ বলেছেন,‘ক্রীড়াবিদদের অলিম্পিকে অংশ নেওয়া যাতে স্বপ্নই থেকে না যায় সেটি নিশ্চিতে আমাদের সবকিছুই করতে হবে।’

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড