• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ান্ডারার্সে রোমাঞ্চের অপেক্ষা আজ

  ক্রীড়া ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১১:১১
ছবি : সংগৃহীত

জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে জমে উঠেছে তুমুল লড়াই। ব্যাটারদের চেয়ে এই লড়াইয়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বোলাররা। যদিও তৃতীয় দিন শেষ বিকেলে ভারতীয় বোলাররা তেমন ‘বিশেষ কিছু’ দেখাতে পারেননি। কারণ, ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এরই মধ্যে ১১৮ রান করে ফেলেছে দক্ষিণ আফ্রিকা। হারিয়েছে ২টি উইকেট।

ম্যাচের বাকি এখনও দুই দিন। তবে ফল যাই হোক, যেই জিতুক- সেটা আজই নিষ্পন্ন হয়ে যাবে তা বলাই বাহুল্য। কারণ, জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার লাগবে আর ১২২ রান। ভারতের লাগবে ৮ উইকেট।

বোলারদের উইকেটে শেষ মুহূর্তে জয় হবে কাদের? ব্যাটারদের নাকি বোলারদের? ব্যাটারদের হলে সিরিজে সমতা ফেরাতে পারবে দক্ষিণ আফ্রিকা আর বোলারদের হলেই ইতিহাস সৃষ্টি করে ফেলবে ভারত। এক ম্যাচ হাতে রেখেই দক্ষিণ আফ্রিকার মাটি থেকে প্রথমবারের মত ঐতিহাসিক সিরিজ জয় করে ফিরবে টিম ইন্ডিয়া।

ভারতীয় বোলারদের মধ্যে জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে প্রথম ইনিংসে ঝড় তুলেছিলেন শার্দুল ঠাকুর। একাই তিনি নিয়েছিলেন ৭ উইকেট। দ্বিতীয় ইনিংসেও প্রথম ব্রেক থ্রু এনে দেন তিনি। ফিরিয়েছিলেন ওপেনার এইডেন মারক্রামকে। দিনের প্রায় শেষভাগে কিগান পিটারসেনকে ফিরিয়ে দেন রবিচন্দ্রন অশ্বিন।

তবে দক্ষিণ আফ্রিকার হয়ে উইকেটে মাটি কামড়ে পড়ে থাকার চেষ্টা করছেন অধিনায়ক ডিন এলগার। তিনি আজ ব্যাট করতে নামবেন ৪৬ রান নিয়ে। তার সঙ্গে ১১ রান নিয়ে ব্যাট করতে নামবেন রাশি ফন ডার ডুসেন।

জয়ের জন্য যথেষ্ট সময় আছে দক্ষিণ আফ্রিকার হাতে। বাকি ১২২ রান তুলতে তারা কী হুড়মুড়িয়ে ভেঙে পড়বে, নাকি ধীরে-সুস্থে লড়াই করবে এবং জয় তুলে নেবে- সেটা দিনের খেলা শুরু হলেই বোঝা যাবে। তবে, উইকেটের যে চরিত্র দেখা যাচ্ছে, তাতে ভারতীয় বোলাররাও যে কোনো মুহূর্তে ঝড় তুলতে পারেন। তখন দেখা যাবে এই ১২২ রানই বিশাল কঠিন হয়ে দাঁড়িয়েছে প্রোটিয়াদের সামনে।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২০২ রান করেছিল ভারত। জবাবে শার্দুল ঠাকুরের তোপের মুখে দক্ষিন আফ্রিকা অলআউট হয়ে যায় ২২৯ রানে। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতও পড়ে প্রোটিয়া পেসারদের তোপের মুখে। তারা অলআউট হয়ে যায় ২৬৬ রানে। যার ফলে দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ২৪০ রানের।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড