• সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

র‌্যাংকিংয়ে কোহলিকে পেছনে ফেললেন বাবর আজম

  ক্রীড়া ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১০:০০
ছবি : সংগৃহীত

টেস্ট র‌্যাংকিংয়েও এবার বিরাট কোহলিকে পেছনে ফেলে দিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে আগেই ভারত অধিনায়ককে টপকে গিয়েছিলেন, এবার টেস্ট ক্রিকেটেও পেছনে ফেললেন।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদ্য প্রকাশিত টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় দু'ধাপ পিছিয়ে গেলেন কোহলি। বিরাটের পা পিছলে বাবরের পিছনে চলে যাওয়ায় স্বাভাবিকভাবেই ব্যক্তিগত র‌্যাংকিংয়ে একধাপ উন্নতি করলেন বাবর।

টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় কোহলি আপাতত ৯ নম্বরে রয়েছেন। সম্ভাবনা দেখা দিয়েছে, এবার তিনি সেরা দশের বাইরে ছিটকে যেতে পারেন। বাবর অবস্থান করছেন ৮ নম্বরে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাবর রয়েছেন দ্বিতীয় স্থানে। বিরাট সেরা দশের বাইরে ছিটকে গেছেন। ওয়ানডে র‌্যাংকিংয়ে বাবর রয়েছেন শীর্ষে। কোহলি অবস্থান করছেন দ্বিতীয় স্থানে। টেস্টে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। দ্বিতীয় স্থানে রয়েছেন জো রুট। তিন নম্বরে রয়েছেন কেন উইলিয়ামসন।

ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে লোকেশ রাহুল টেস্ট র‌্যাংকিংয়ে অভাবনীয় লাফ দিয়েছেন। সেঞ্চুরিয়নের সেঞ্চুরির সুবাদে তিনি ১৮ ধাপ উঠে এসে ব্যাটসম্যানদের তালিকায় ৩১ নম্বরে অবস্থান করছেন।

বাংলাদেশের মুশফিকুর রহীম উঠে এসেছেন ২ ধাপ উপরে। তিনি এখন রয়েছেন ১৯ নম্বর স্থানে। এক ধাপ করে নেমেছেন লিটন দাস এবং তামিম ইকবাল। তারা রয়েছেন যথাক্রমে ৩২ এবং ৩৩তম স্থানে। যদিও বাংলাদেশের ব্যাটারদের র‌্যাংকিংয়ে স্থান নির্ধারণ হয়েছে মাউন্ট মঙ্গানুইয়ের টেস্ট জয়কে বাদ দিয়েই। বাংলাদেশের জয়কে ধরে হয়তো সামনেই আইসিসি র‌্যাংকিং তালিকা প্রকাশ করবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড