• বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঐতিহাসিক জয়ের পর বোনাস পাচ্ছে পুরো দল

  ক্রীড়া ডেস্ক

০৫ জানুয়ারি ২০২২, ১৭:৫৩
জালাল ইউনুস (ছবি: সংগৃহীত)

মাউন্ট মঙ্গানুইয়ের বে-ওভালে ৮ উইকেটে জয়ের মাধ্যমে নিউজিল্যান্ডের মাটিতে হারের বৃত্ত ভেঙেছে বাংলাদেশ। দীর্ঘ ২২ বছরের ইতিহাসে দেশটিতে প্রথমবারের মতো জয়ের দেখা পেয়েছে টাইগাররা। এমন ঐতিহাসিক জয়ে দলের ক্রিকেটার ও কোচিং স্টাফদের পুরস্কৃত করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘরের মাঠে কতটা শক্তিশালী নিউজিল্যান্ড তা তাঁদের সর্বশেষ পরিসংখ্যান দেখলেই বোঝা যায়। ঘরের মাঠে পাঁচ বছর টেস্টে হারেনি দলটি। সেই নিউজিল্যান্ডকেই কি না উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। মাউন্ট মঙ্গানুইয়ে এবাদত-তাসকিনদের বোলিং নৈপুণ্যে সহজ প্রথম টেস্টে সহজ জয় পেয়েছে সফরকারীরা। অতীতে টাইগারদের ভালো পারফরম্যান্সের জন্য পুরস্কৃত করেছিল বিসিবি। এবারও তার ব্যতিক্রম নয়। বিসিবির অপারেশন্স কমিটির নতুন চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, ক্রিকেটারসহ টিম ম্যানেজমেন্টদের জন্য থাকছে বিশেষ বোনাস।

তিনি বলেন, ‘আমাদের মাননীয় প্রেসিডেন্ট সাহেব (নাজমুল হাসান পাপন) উনি প্লেয়ার, ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছেন। সবাই বোনাস চাচ্ছিল। বোনাস তো থাকবেই। উইনিং বোনাস সবসময় তারা পাবে। টেস্ট সিরিজ শেষ হোক তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।’

ভালো খেললে পুরস্কৃত করার রীতি নতুন নয়। ঘরের মাঠে যখন ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জিতেছিল তখনও পুরস্কৃত করেছিল পুরো দলকে। সাধারণ বোনাসের পাশাপাশি আলাদা কোনো কিছু দেওয়া হবে কি না তা সিদ্ধান্ত হবে টেস্ট সিরিজ শেষ হলেই।

‘এটা তো স্বাভাবিক ব্যাপার। আপনি টেস্ট খেললে তো বোনাস থাকেই, এডিশনাল বোনাস থাকবে কিনা সিরিজ শেষ হোক আলাপ করব।’

বর্তমানে দেশের বাইরে রয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। দেশে ফিরলেই হয়তো বৈঠকে বসে সিদ্ধান্ত নিবে বিসিবি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড