• সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিডনি টেস্টের প্রথম দিনে বৃষ্টির বাগড়া

  ক্রীড়া ডেস্ক

০৫ জানুয়ারি ২০২২, ১৬:০৫
ছবি: সংগৃহীত

সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যেই অ্যাশেজ সিরিজ নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। সিডনিতে তাই এখন ইংলিশদের ঘুড়ে দাঁড়ানোর প্রচেষ্টা আর অজিদের জয় রথ ধরে রাখার মিশন। কিন্তু প্রথম দিনে ক্রিকেটের সঙ্গে লড়াই হয়েছে বৃষ্টির। খালি চোখে জয়টা বৃষ্টিরই। কেননা খেলা হয়েছে মাত্র ৪৬.৫ ওভার। যেখানে তিন উইকেট হারিয়ে ১২৬ রান তুলেছে অস্ট্রেলিয়া। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং মার্কাস হ্যারিস। দুই ওপেনারের সাবধানী ব্যাটিংয়ে কোনো উইকেট না হারিয়েই দলীয় অর্ধশতক পূরণ করে অজিরা।

ওয়ার্নারকে সাজঘরে ফিরিয়ে অস্ট্রেলিয়ার শিবিরে প্রথম আঘাত হানেন স্টুয়ার্ড ব্রড। আর তাতে ভাঙে তাদের ৫১ রানের উদ্বোধনী জুটি। উইকেটে সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি এই অভিজ্ঞ ওপেনার। ফিরেছেন ৩০ রান করে।

এরপর হ্যারিস আর মার্নাস ল্যাবুসেন মিলে গড়েন ৬০ রানের জুটি। ৩৮ রান করা হ্যারিসকে ফিরিয়ে এই জুটি ভাঙেন জেমস অ্যান্ডারসন। এরপর দ্রুত আউট হয়ে যান ল্যাবুসেনও। আর তাতে দিন শেষে তিন উইকেট হারিয়ে ১২৬ রান তোলে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন তিন পেসার অ্যান্ডারসন, ব্রড আর মার্ক উড। একটি করে উইকেট শিকার করেছেন তারা তিন জনই।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া (প্রথম ইনিংস)- ১২৬/৩ (৪৬.৫ ওভার) (হ্যারিস ৩৮, ওয়ার্নার ৩০; অ্যান্ডারসন ১/২৪)

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড