• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশকে গোল বন্যায় ভাসালো ভারত

  ক্রীড়া ডেস্ক

১৫ ডিসেম্বর ২০২১, ১৮:১৪
বাংলাদেশ ও ভারতের ম্যাচের দৃশ্য (ছবি: সংগৃহীত)

চ্যাম্পিয়নস ট্রফি হকির অভিষেক মোটেও ভালো হয়নি বাংলাদেশের। অলিম্পিকে ব্রোঞ্জজয়ী ভারতের বিপক্ষে ৯-০ গোলে বাংলাদেশ স্বাগতিকরা। প্রতিবেশী দেশটির বিরুদ্ধে কোনো প্রতিদ্বন্দ্বীতাই করতে পারেনি বাংলাদেশ।

ম্যাচের আগেই ৪০ মাস না খেলার বিষয় বারবার বলছিলেন বাংলাদেশের মালয়েশিয়ান কোচ গোবীনাথান। ৪০ মাস না খেলা বাংলাদেশ অলিম্পিক পদকজয়ী দলের সামনে পড়ে অনেকটা ‘ছেড়ে দে মা কেঁদে বাচি অবস্থা’।

ম্যাচের শুরুতে বাংলাদেশ প্রতিদ্বন্দ্বীতার আভাস দিলেও সময়ের সঙ্গে সঙ্গে ম্যাচ থেকে ছিটকে গেছেন আশরাফুল-জিমিরা। প্রথম পাঁচ মিনিটে ভারতের চারাটি পেনাল্টি কর্নার ঠেকায় বাংলাদেশ। মুহমুহ আক্রমণ করেও ভারতকে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ১৩ মিনিট পর্যন্ত।

১২ মিনিট ফিল্ড গোল করে ভারতকে এগিয়ে নেন দিলপ্রিত সি। এক গোলের লিড নিয়েই প্রথম কোয়ার্টার শেষ করে ভারত। দ্বিতীয় কোয়ার্টারে আরও দুই গোল করে অতিথি দল। প্রথমটি ছিল ২২মিনিটে দিলপ্রিত সিংয়ের ফিল্ড গোল। পরেরটি ২৯ মিনিটে ললিতকুমার উপাধ্যায়ের পেনাল্টি কর্নার গোল।

তৃতীয় কোয়ার্টারে তিন গোল করে টোকিও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী দলটি। ৩১ মিনিটে জার্মানপ্রিত সিং পেনাল্টি কর্নার গোলে স্কোরলাইন ৪-০ করেন। ৪৩ মিনিটে স্কোরলাইন ৫-০ করেন জার্মানপ্রিত সিং। ৪৪ মিনিটে দিলপ্রিত সিং ফিল্ড গোলে হ্যাটট্রিক পূর্ণ করেন, স্কোরলাইন হয় ৬-০। ৫৪ মিনিটে ফিল্ড গোলে ভারতকে ৭-০ ব্যবধানে এগিয়ে নেন আকাশদ্বীপ সিং। এক মিনিটের ব্যবধানে ব্যবধান ৮-০ করেন মানদ্বীপ মোর। ৫৭ মিনিটে হারমানপ্রিত সিং ভারতের নবম গোল করেন।

প্রথম কোয়ার্টারে ব্যবধান ১-০। দ্বিতীয় কোয়াটারে গোলের ব্যবধান আরো বাড়িয়ে ৩-০ করে ভারত। মধ্য বিরতির পর একচেটিয়া পাধান্য বিস্তার করতে থাকে দলটি। তৃতীয় কোয়ার্টারে আরো তিনটি করে ৬-০ হয় স্কোর লাইন। শেষ ও চতুর্থ কোয়ার্টারে ভারত আরো তিন গোল করলে ৯-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।

বাংলাদেশ গোল করা তো দূরের কথা, ভারতের অর্ধে বল সেভাবে নিতে পারেনি তারা। বাংলাদেশের বক্সের সামনেই বল ঘোরাফেরা করেছে সবসময়। হকিতে গোলের অন্যতম মাধ্যম পেনাল্টি কর্নার। পুরো ম্যাচে একটি পেনাল্টি কর্নারও আদায় করতে পারেনি বাংলাদেশ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড