• রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

উদ্বোধনী দিনে ভারত ও পাকিস্তানের ড্র

  ক্রীড়া প্রতিবেদক

১৪ ডিসেম্বর ২০২১, ২০:৪৯
ছবি: সংগৃহীত

বাংলাদেশে আজ হকির বিশেষ দিন। প্রথমবারের মতো এশিয়ার হকি শীর্ষ পর্যায়ের টুর্নামেন্ট এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির আয়োজক বাংলাদেশ। উদ্বোধনী দিনে আজ খেলা ছিল না স্বাগতিক দলের। তবে আলাদা ম্যাচে মাঠে নেমেছে উপমহাদেশের দুই জনপ্রিয় দল ভারত ও পাকিস্তান। নিজ নিজ ম্যাচে অবশ্য জয়ের মুখ দেখেনি কেউই। ড্র করেছে দুই দলই।

পাকিস্তানের চেয়ে আফসোসটা বেশিই হওয়ার কথা ভারতের। শুরুতে দুই গোলের লিড নিয়েও শেষমেষ ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। দিনের প্রথম ম্যাচে ৪ মিনিটেই এগিয়ে গিয়েছিল ভারত। ললিত কুমার উপাধ্যায়ের স্টিক থেকে আসে গোলটি। দ্বিতীয় কোয়ার্টারে কোনো গোল হয়নি।

তৃতীয় কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করে ভারত। ৪১তম মিনিটে পেনাল্টি কর্নার পায় দক্ষিণ কোরিয়া। পেনাল্টি কর্নার থেকে কিম হিউনজিনের পুশে স্টপ করেন কিম শুন ইয়নের হিটে জেন জং ইউনের গোল। চতুর্থ কোয়ার্টারের প্রথম মিনিটেই সমতা আনে কোরিয়া। ফিল্ড গোল করেন কিম সুং ইউন। তাতেই ড্রতে গড়ায় ম্যাচের ভাগ্য ভারত।

দিনের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে রুখে দিয়েছে জাপান। এই ম্যাচে কোনো গোল হয়নি।

এর আগে প্রতিযোগিতার উদ্বোধন করেন এশিয়ান হকি ফেডারেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা তৈয়ব ইকরাম। এ সময় উপস্থিত ছিলেন এশিয়ান হকির কর্তা ও বাংলাদেশ হকি ফেডারেশনের সহসভাপতি আবদুর রশিদ শিকদার এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড