• বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও হাসপাতালে পেলে 

  ক্রীড়া ডেস্ক

০৯ ডিসেম্বর ২০২১, ১৭:৩৭
পেলে (ছবি: সংগৃহীত)

হাসপাতালে ভর্তি হয়েছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে। স্থানীয় সময় গতকাল বুধবার (৮ ডিসেম্বর) তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের পক্ষ থেকে এক বার্তায় জানানো হয়েছে, পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে এবং কয়েকদিনের মধ্যেই তাকে ছেড়ে দেয়া হবে।

মূলত কোলন টিউমারের চিকিৎসার জন্যই পেলেকে আবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। যেটার অস্ত্রপচার করা হয়েছিল চলতি বছরের সেপ্টেম্বরে। সে সময় প্রায় এক মাস হাসপাতালে ছিলেন তিনি।

বুধবার হাসপাতাল থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এবার মূলত কেমোথেরাপি দেওয়ার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন পেলে। তার কোলন টিউমারের চিকিৎসায় কোমোথেরাপি প্রয়োজন। তবে তার কোলন টিউমারের বর্তমান কি অবস্থা এবং চিকিৎসায় সেটার কতোটুকু উন্নতি হচ্ছে সে বিষয়ে কিছুই জানানো হয়নি।

গত নভেম্বরে এক টুইট বার্তায় ৮১ বছর বয়সী পেলে বলেছিলেন, তিনি ভালো আছেন এবং ভালোবোধ করছেন। দিন দিন তার উন্নতি হচ্ছে।

ফুটবল ইতিহাসে পেলেই একমাত্র তারকা যিনি তিন-তিনটি বিশ্বকাপ জিতেছেন। ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ সালে বিশ্বকাপ জিতেছিলেন তিনি। জাতীয় দলের হয়ে ৯২ ম্যাচে মাঠে নেমে ৭৭ গোল করে ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনে আছেন তিনি।

১৯৫৮ বিশ্বকাপের ফাইনালে মাত্র ১৭ বছর বয়সে সুইডেনের বিপক্ষে জোড়া গোল করেছিলেন তিনি। আর ব্রাজিলকে উপহার দিয়েছিলেন প্রথম বিশ্বকাপ শিরোপা।

শুধু তাই নয়, ১৯৭৭ সালে অবসরে যাওয়ার আগে তিনি ফুটবল ক্যারিয়ারে ১ হাজারেরও বেশি গোল করার নজির স্থাপন করেন। যদিও এর মধ্যে অফিসিয়াল গোলের সংখ্যা ৭৬৭টি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড