• বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউসিএলের শেষ ষোলোতে যারা

  ক্রীড়া ডেস্ক

০৯ ডিসেম্বর ২০২১, ১৫:৪৭
ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি (ছবি: সংগৃহীত)

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের (ইউসিএল) গ্রুপ পর্বের শেষ রাউন্ড হয়ে গেল গতকাল বুধবার (৮ ডিসেম্বর)। যদিও তুষারের কারণে আটালান্টা-ভিয়ারিয়ালের ম্যাচটি একদিন পিছিয়ে আজ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) হচ্ছে। মানে শেষ ষোলোর বাকি দলটি চূড়ান্ত হতে যাচ্ছে রাতেই।

‘এ’ থেকে ‘এইচ’ গ্রুপে ছয়টি করে ম্যাচ শেষে নকআউটে উঠেছে আট গ্রুপের শীর্ষ দুটি দল। প্রথম লেগগুলো হবে ২০২২ সালের ১৫, ১৬, ২২ ও ২৩ ফেব্রুয়ারি। আর দ্বিতীয় লেগের খেলা মাঠে গড়াবে ৮, ৯, ১৫ ও ১৬ মার্চ। আগামী ১৩ ডিসেম্বর হবে কোয়ার্টার ফাইনালের ড্র।

গ্রুপের লড়াইয়ের শেষ দিন মালমোকে ১-০ গোলে হারিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে জুভেন্তাস। অন্যদিকে জেনিতের মাঠে ৩-৩ গোলে ড্র করে রানার্সআপ হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি।

২১ বছরে প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। তাদের ৩-০ গোলে হারিয়ে শতভাগ সাফল্য নিয়ে ‘ই’ গ্রুপ চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। বার্সার হারে ডায়নামো কিয়েভকে ২-০ গোলে হারিয়ে রানার্সআপ হিসেবে নকআউট নিশ্চিত করেছে বেনফিকা।

আর ‘এফ’ গ্রুপের সেরা দল ম্যানচেস্টার ইউনাইটেড। যদিও ইয়াং বয়েসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে প্রিমিয়ার লিগের দলটি। আগের দেখায় ২-১ গোলে হেরেছিল তারা। এই গ্রুপ থেকে শেষ ষোলোতে ওঠার অপেক্ষায় ভিয়ারিয়াল ও আটালান্টা। এক পয়েন্টে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে ভিয়ারিয়াল। মানে ম্যাচটি ড্র হলে তারাই যাবে পরের ধাপে। নয়তো যে দল জিতবে তারাই হবে ম্যানইউর সঙ্গী।

ভলফসবুর্গকে হারিয়ে ‘জি’ গ্রুপের সেরা হয়ে নকআউটে লিঁল। সেভিয়াকে ১-০ গোলে হারিয়ে তাদের সঙ্গী রেড সলসবুর্গ।

এর আগেই ‘এ’ গ্রুপ থেকে ম্যানসিটি, প্যারিস সেন্ট জার্মেই; ‘বি’ গ্রুপ থেকে লিভারপুল, অ্যাটলেটিকো মাদ্রিদ, ‘সি’ গ্রুপ থেকে আয়াক্স, স্পোর্টিং সিপি এবং ‘ডি’ গ্রুপ থেকে শেষ ষোলোতে উঠেছে রিয়াল মাদ্রিদ ও ইন্টার মিলান।

শেষ ষোলোতে যারা:

ম্যানসিটি, পিএসজি, লিভারপুল, অ্যাটলেটিকো মাদ্রিদ, আয়াক্স, স্পোর্টিং সিপি, রিয়াল মাদ্রিদ, ইন্টার মিলান, বায়ার্ন মিউনিখ, বেনফিকা, ম্যানচেস্টার ইউনাইটেড, ভিয়ারিয়াল/আটালান্টা, লিঁল, রেড বুল সলসবুর্গ, জুভেন্টাস, চেলসি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড