• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিন শেষে ফলোঅনের শঙ্কায় টাইগাররা

  ক্রীড়া প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০২১, ১৭:১৮
ছবি: সংগৃহীত

বৃষ্টিবিঘ্নিত মিরপুর টেস্টে প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় দিন শেষে টাইগারদের সংগ্রহ ৭ উইকেটে ৭৬ রান। ব্যক্তিগত ২৩ রানে সাকিব ও কোনো রান না করেই অপরাজিত আছেন তাইজুল ইসলাম। বাংলাদেশ পিছিয়ে আছে ২২৪ রানে। আলোকস্বল্পতার কারণে ২০ ওভার আগেই এদিন দিনের খেলা শেষ হয়েছে।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই অভিষিক্ত ওপেনার মাহমুদুল হাসান জয়ের উইকেট হারায় বাংলাদেশ। তিনি ৭ বল খেলে কোনো রান না করে সাজিদ খানের অফ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে শূন্য রানে স্লিপে বাবর আজমের হাতে ক্যাচ দেন।

বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার সাদমান ইসলামও। সাজিদের বলেই জায়গা করে নিয়ে খেলতে গিয়ে এক্সট্রা কভারে হাসান আলীর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। পরের ওভারেই আউট হন মুমিনুল হক। এরপরই চা বিরতিতে যায় বাংলাদেশ।

তৃতীয় সেশনে ব্যাটিংয়ে নেমে সাজিদকে বাউন্ডারি হাঁকানোর পরের বলে সুইপ করতে গিয়ে ফাওয়াদ আলমের হাতে কাচ দেন মুশফিকুর রহিম। ৮ বলে ৫ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর দ্রুতই সাজঘরের পথ ধরেছেন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ।

১২ বলে ৬ রান করে উইকেট বিলিয়ে দিয়েছেন লিটন। কোনো রান না করেই সাজিদের বলে আউট হয়ে ফেরেন মিরাজও। এই পাকিস্তানি স্পিনারের বলে স্লগ সুইপের চেষ্টা করেছিলেন মিরাজ। যদিও ব্যাটে-বলে না হওয়ায় বল আঘাত করে স্টাম্পে। বাকি সময়টা তাইজুল ইসলামকে নিয়ে পার করেন সাকিব।

এর আগে বৃষ্টির বাঁধায় ভেস্তে গিয়েছিল ঢাকা টেস্টের দ্বিতীয় ও তৃতীয় দিন। মাঠ খেলার অনুপযোগী থাকায় চতুর্থ দিন সকালের প্রথম ঘন্টায়ও খেলা শুরু করা সম্ভব হয়নি। তবে সকাল ১০:৫০ মিনিটে খেলা শুরু হলে দ্বিতীয় সেসনে নিজেদের প্রথম ইনিংসের সংগ্রহ ৪ উইকেটে ৩০০ রান তুলে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ফাওয়াদ আলম ৫০ ও উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ৫৩ রানে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান (১ম ইনিংস)- ৯৮.৩ ওভারে ৩০০/৪ (ডিক্লে.)

(ফাওয়াদ ৫০*, রিজওয়ান ৫৩* আজহার ৫৬, বাবর ৭৬; তাইজুল ২/৭৩)

বাংলাদেশ (প্রথম ইনিংস)- ৭৬/৭ (২৬ ওভার)

(মিরাজ ০*, সাকিব ১২*; সাজিদ ৬/৩৫)

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড