• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রিসবেন টেস্টে নেই অ্যান্ডারসন

  ক্রীড়া ডেস্ক

০৭ ডিসেম্বর ২০২১, ১৪:৫৪
জেমস অ্যান্ডারসন (ছবি: সংগৃহীত)

ক্রিকেটের সবচেয়ে ঐতিহ্যবাহী লড়াই অ্যাশেজ সিরিজ। অনেকের কাছেই বিশ্বকাপের চেয়েও অ্যাশেজ বেশি আকর্ষণীয়। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার এই সিরিজ শুরু হতে আর ২৪ ঘন্টাও বাকি নেই। এরই মধ্যে ইংল্যান্ড সমর্থকদের জন্য ভেসে এলো দুঃসংবাদ। ব্রিসবেনে অনুষ্ঠিত হতে যাওয়া সিরিজের প্রথম টেস্টে খেলবেন না ইংল্যান্ডের টেস্ট ইতিহাসের সবচেয়ে সফলতম বোলার জেমস অ্যান্ডারসন।

সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদন অনুযায়ী, কাফে টান লেগেছে অ্যান্ডারসনের। এই সমস্যা ৪০ ছুঁই ছুঁই অ্যান্ডারসনের জন্য নতুন নয়। ২০১৯ সালেও একই চোটে ভুগেছিলেন তিনি। তাই তাকে প্রথম টেস্টে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড ম্যানেজমেন্ট। অ্যান্ডারসন যাতে পাঁচ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে অ্যাডিলেডে সম্পূর্ণ ফিট হয়ে মাঠে ফেরেন, সেটাই নিশ্চিত করা ইংল্যান্ডের প্রধান উদ্দেশ্যে। যার জেরেই কিংবদন্তি ফাস্ট বোলারকে প্রথম টেস্টে রাখা হয়নি। এ বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, 'ছয় সপ্তাহের মধ্যে ৫টি টেস্ট খেলতে হবে। পরিকল্পনা হচ্ছে অ্যাডিলেডে তাকে (অ্যান্ডারসন) দ্বিতীয় টেস্টের জন্য প্রস্তুত করা হচ্ছে। ম্যানেজমেন্ট ও অ্যান্ডারসন দুই পক্ষই মনে করে ঝুঁকি নিয়ে খেলা ঠিক হবে না।'

ইসিবি আরো জানায় পরের টেস্টের জন্য একদম ফুরফুরে রয়েছেন অ্যান্ডারসন , 'সে গতকাল প্রায় এক ঘন্টা পুরো ছন্দে বল করেছে। আজও অনুশীলনে তা করবে।'

নন অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসেবে ব্রিসবেনের গ্যাবায় যৌথ সর্বোচ্চ পাঁচ টেস্ট খেলার রেকর্ড আছে অ্যান্ডারসনের। গ্যাবায় ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালশ ও নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরিও গ্যাবায় খেলেছেন ৫টি করে টেস্ট। এই ভেন্যুতে অবশ্য রেকর্ড বেশ খারাপ অ্যান্ডারসনের। এখানে ৭৫.১৪ গড়ে কেবল ৭ উইকেট নিয়েছেন টেস্টে পেসারদের মধ্যে সর্বোচ্চ উইকেটের মালিক।

অ্যান্ডারসন না খেলায় ওলি রবিনসন, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড ও ক্রিস ওকসদের মধ্যে তিনজনকে বেছে নেবে ইংল্যান্ড। তাদের সঙ্গে স্পিনার হিসেবে থাকবেন জ্যাক লিচ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড