• বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুক্তিযোদ্ধা-সেনাবাহিনীর ড্রয়ে কোয়ার্টারে সাইফ 

  ক্রীড়া প্রতিবেদক

০৬ ডিসেম্বর ২০২১, ১৮:৪৪
ছবি: সংগৃহীত

ম্যাচের শুরুর দিকে গোল পেয়ে যাওয়ায় জয়ের পথেই ছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। কিন্তু ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট বাকি থাকতে সমতায় ফিরল বাংলাদেশ সেনাবাহিনী। দারুণ এই ড্রয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার স্বপ্ন বাঁচিয়ে রাখল দলটি। সেই সঙ্গে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে বিপদের মুখে ঠেলে দিল তারা।

আজ সোমবার (৬ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘সি’ গ্রুপে দুই দলের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। এই দুই দলের ড্রয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেলো সাইফ স্পোর্টিংয়ের।

দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সেরা আটে উঠেছে সাইফ স্পোর্টিং। দিনের অন্য ম্যাচে তাদের মুখোমুখি হবে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা মোহামেডান। তিন ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সেনাবাহিনী।

সাইফ স্পোর্টিংয়ের কাছে ২-১ গোলে হারের পর মোহামেডানের বিপক্ষে একই ব্যবধানে জিতেছিল সেনাবাহিনী। দুই দলের পয়েন্ট সমান হলে আসবে হেড টু হেডের হিসাব। তাই সেনাবাহিনীকে পেছনে ফেলে সেরা আটে উঠতে হলে সাইফের বিপক্ষে জিততেই হবে মোহামেডানের।

ম্যাচের শুরুতেই চোট পেয়ে অধিনায়ক মোহাম্মদ শাহিন চোট পেয়ে মাঠ ছাড়লে দুঃশ্চিন্তা বাড়ে সেনাবাহিনীর। অষ্টম মিনিটে গোল হজম করে বসে দলটি। দিদারুল ইসলামের ফ্রি কিক তারেক মিয়া হেড দিয়ে বল সামনে বাড়ান; ছোট বক্সের ভেতরে ফাঁকায় থাকা ইউনুসা কামারার শট গোলরক্ষক ফেরানোর পর সামনে থাকা মিশরের ফরোয়ার্ড আইমান আহমেদের পায়ে লেগে জালে জড়ায়।

৩৩তম মিনিটে দিদারুলের ফ্রি কিক প্রতিপক্ষের এক ডিফেন্ডার হেড করার পর বল বক্সের বাইরে চলে আসে। বল বুক দিয়ে নামিয়ে বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শট নেন জাপানি ফরোয়ার্ড তেতসুয়াকি মিসুয়া। তা ক্রসবার কাঁপিয়ে ফিরে আসে। মারুফের ফিরতি শট সরাসরি গোলরক্ষকের গ্লাভসে চলে গেলে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট হয় মুক্তিযোদ্ধা সংসদের।

৭৪তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা জাপানি মিডফিল্ডার সোমা ওতানজকে পেছন থেকে মাহবুব আলম ফাউল করলে পেনাল্টি পায় মুক্তিযোদ্ধা সংসদ। কিন্তু উড়িয়ে মেরে হতাশ করেন হারান মিসুয়া।

৭৮তম মিনিটে ইমতিয়াজকে আটকাতে গিয়ে ফাউল করে বসে গোলরক্ষক মোহাম্মদ রাজীব; পেনাল্টি পায় সেনাবাহিনী। মেহেদি হাসান মিঠুর শট নিজের বাঁ দিক ঝাঁপিয়ে গ্লাভসের টোকায় ফিরিয়ে দলকে জয়ের পথে রাখেন গোলরক্ষক।

নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে সমতায় ফিরে সেনাবাহিনী। রঞ্জুর ফ্রি কিকে হেডে জাল খুঁজে নেন সামিউল হক । এ গোলই শেষ পর্যন্ত গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত করে দেয় মুক্তিযোদ্ধা সংসদের।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে মাহবুব আলম দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় সেনাবাহিনী। তবে বাকিটা সময় নির্বিঘ্নে পার করে দিয়ে শেষ আটের আশা বাঁচিয়ে রেখেই মাঠ ছাড়ে দলটি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড