• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তর বারিধারার ড্রয়ে কোয়ার্টারে শেখ জামাল

  ক্রীড়া ডেস্ক

০৫ ডিসেম্বর ২০২১, ১৯:৪৮
ছবি: সংগৃহীত

কোয়ার্টার-ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না উত্তর বারিধারার। এমন ম্যাচে শুরু থেকে ভালো খেললেও গোল হজম করল দলটি। শেষ দিকে সমতায় ফিরলেও স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল দলটি।

আজ রোববার (৫ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ বিমানবাহিনীর বিপক্ষে ১-১ ড্র করেছে উত্তর বারিধারা। এতে শেখ রাসেল ক্রীড়া চক্রের মুখোমুখি হওয়ার আগেই কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হয়ে গেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের।

‘বি’ গ্রুপ থেকে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আগেই কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করে রেখেছিল শেখ রাসেল। এদিকে ৪ পয়েন্ট নিয়ে সেরা আটে উঠল শেখ জামাল। তিন ম্যাচে ২ পয়েন্ট নিয়ে উত্তর বারিধারা তৃতীয় এবং আগেই বিদায় নিশ্চিত হওয়া বিমানবাহিনীর পয়েন্ট ১।

শুরু থেকে জয়ের জন্য মরিয়া চেষ্টা ছিল উত্তর বারিধারার। অষ্টম মিনিটে দলটির ফরোয়ার্ড মারুফ আহমেদের ডান পায়ের জোরালো ভলি কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক মজনু খান। ১৯তম মিনিটে আসাদুল ইসলামের নিচু পাসে গোলমুখে থাকা আলি আকবর পা বাড়ালেও বলের নাগাল পাননি। প্রথমার্ধে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধে এগিয়ে যায় বিমানবাহিনী। ৫২তম মিনিটে নিজাম উদ্দিন রাজুর ফ্রি কিক বক্সের মধ্যে এক ডিফেন্ডার ক্লিয়ার করতে পারেননি; দ্রুত বলের নিয়ন্ত্রণ নিয়ে শরীর ঘুরিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন জুয়েল।

৭৬তম মিনিটে কোচনেভের ফ্রি কিক পোস্টে লেগে ফিরে। ৮৩তম মিনিটে উজবেকিস্তানের এই ফরোয়ার্ডের স্পট কিকেই সমতায় ফিরে উত্তর বারিধারা। বক্সে হাফিজুর রহমানের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৮৮তম মিনিটে ডিফেন্ডার আরিফ খান জয়ের উঁচু শট হাওয়ায় ভেসে জালে ঢুকতে বসেছিল, অনেকটা লাফিয়ে মজনু গ্লাভস ছোঁয়ালেও প্রথম দফায় পারেননি পুরোপুরি বিপদমুক্ত করতে; দ্বিতীয় চেষ্টায় সফল হন তিনি। বল গোললাইন পেরিয়েছিল বলে উত্তর বারিধারার খেলোয়াড়রা আবেদন করলেও সাড়া দেননি সহকারী রেফারি।

শেষ ম্যাচে পয়েন্টের দেখা পেল শেখ জামাল ও শেখ রাসেলের কাছে হেরে আগেই ছিটকে যাওয়া বিমানবাহিনী।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড