• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবারের মতো আয়োজিত হলো হুইল চেয়ার ক্রিকেট টুর্নামেন্ট

  ক্রীড়া প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০২১, ১৭:৫৬
ছবি: সংগৃহীত

প্রতিবন্ধী ব্যক্তিদের আন্তর্জাতিক দিবস উদযাপনের জন্য গত শুক্রবার (৩ ডিসেম্বর) প্রথমবারের মতো হুইলচেয়ার ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর উত্তরা আনোয়ারা মডেল ইউনিভার্সিটি কলেজে ২৪ জন হুইলচেয়ার ক্রিকেটারের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় একদিনের ক্রিকেট টুর্নামেন্ট।

টুর্নামেন্টে অংশগ্রহণ করে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর একাদশ ও বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল একাদশ। সেদিন চার উইকেটে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল একাদশকে হারিয়েছে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর একাদশ।

সেই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল একাদশ। পরে ৩৫ ওভারে ২১৯ রানের লক্ষ্য দিলে তা তাড়া করে ৬ উইকেটের জয় তুলে নেয় বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর একাদশ। ব্যাটিংয়ে ৬৮ রান এবং বোলিংয়ে দুই উইকেট নিয়ে নৈপুণ্য দেখিয়েছেন বগুড়ার সরাইকান্দির ছেলে মুহিদুল ইসলাম।

ওরিয়ন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই টুর্নামেন্টের আয়োজন করে বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দল। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার ছিল ইনফো পাওয়ার।

আয়োজকরা বলছেন, প্রতিবন্ধী ব্যক্তিদের আন্তর্জাতিক দিবস উদযাপন এবং আন্তর্জাতিক ওডিআই হুইলচেয়ার ক্রিকেট টুর্নামেন্টের আগে, হুইলচেয়ার ক্রিকেটারদের সক্ষমতা এবং পারফরম্যান্স মূল্যায়ন করার জন্য এই টুর্নামেন্ট আয়োজনের মূল লক্ষ্য।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড