• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাক মেরে লজ্জার রেকর্ডের দ্বারপ্রান্তে কোহলি

  ক্রীড়া ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২১, ১৫:৪১
নিউজিল্যান্ডের বিপক্ষে আউটের পর সাজঘরের পথে বিরাট কোহলি (ছবি: সংগৃহীত)

সেই ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি পেয়েছিলেন বিরাট কোহলি। এরপর ম্যাচের পর ম্যাচ গেলেও সেঞ্চুরির দেখা পাননি ভারতের দলপতি। সবার আশা ছিল, হয়তো ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সেটির দেখা পাবেন তিনি।

বিশ্রামে থাকার কারণে প্রথম টেস্টে খেলেননি, তাই দ্বিতীয় টেস্টে কোহলির কাছ থেকে প্রত্যাশাটা ছিল বেশি। কিন্তু প্রথম ইনিংসে হতাশই হতে হয়েছে তার ভক্তদের। সেঞ্চুরি তো পানইনি। উল্টো ফিরেছেন ডাক মেরে। তাতে পৌঁছে গেছেন লজ্জার এক রেকর্ডের দ্বারপ্রান্তে।

অধিনায়ক হিসেবে টেস্টে সবচেয়ে বেশি ডাক মারার রেকর্ডটি নিউজিল্যান্ডের স্টিভেন ফ্লেমিংয়ের দখলে। মোট ১৩ বার ডাক মেরেছেন তিনি। লজ্জার এই রেকর্ডের দ্বিতীয় স্থানে এতদিন এককভাবে ছিলেন দক্ষিণ আফ্রিকার গ্রায়াম স্মিথ। এবার তার সঙ্গে যোগ দিয়েছেন বিরাট কোহলি। দুজনেই অধিনায়ক হিসেবে ডাক মেরেছেন ১০টি। মুম্বাইয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে আগে ব্যাট করতে নামে ভারত। উদ্বোধনী জুটিতে ৮০ রান যোগ করেন মায়াঙ্ক আগারওয়াল ও শুভমন গিল। ৭১ বলে ৪৪ রান করে গিল ফিরলে ক্রিজে আসেন চেতেশ্বর পূজারা।

কিন্তু শূন্য রানে এজাজ প্যাটেলের বলে আউট হন তিনি। এরপর ক্রিজে আসা কোহলিও ৪ বল খেলে একই বোলারের বলে এলবিডব্লিউ আউট হন। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১১১ রান করেছে ভারত।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড