• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রমেশের ঘূর্ণিতে হতাশায় দিন শেষ শ্রীলঙ্কার

  ক্রীড়া প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২১, ১৯:৫৫
ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭০ রান খরচায় ৬ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা টেস্ট ফিগারে শেষ করলেন রমেশ মেন্ডিস। অন্যদিকে দুটি করে উইকেট পেলেন লাসিথ এম্বুলদেনিয়া ও প্রবীণ জয়াবিক্রমা। দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কান স্পিনার ১০ উইকেটের সবগুলো তুলে নেওয়ায় প্রথম ইনিংসে ৪৯ রানের বেশি লিড নিতে পারল না ওয়েস্ট ইন্ডিজ।

৬৪ বলে ৩৬ রানে অপরাজিত ছিলেন কাইল মায়ার্স, লিড বাড়িয়ে নেওয়ার হুমকি দিচ্ছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্যবশত ভালো পার্টনার খুঁজে পাননি। তাতে ২ উইকেটে ১৬৬ রান করা উইন্ডিজ অলআউট ২৫৩ রানে।

আজ বুধবার গল টেস্টের তৃতীয় দিনের খেলায় বড় লিড নেওয়ার আশা জাগিয়েছিল ক্যারিবীয়রা। সকালের সেশনে এনক্রুমাহ বোনারের সঙ্গে ১৮৩ বলে ৭৫ ও শাই হোপকে নিয়ে ৮৫ বলে ২৯ রানের দারুণ জুটিতে দলকে শক্ত অবস্থানে রাখেন ক্রেইগ ব্র্যাথওয়েট।

লাঞ্চের আগে কেবল একমাত্র উইকেট হারায় উইন্ডিজ। ব্যক্তিগত ৩৫ রান করে রমেশের শিকার হন বোনার। দ্বিতীয় সেশনে স্বাগতিক স্পিনারদের দাপটে ৯০ রানে ৬ উইকেট হারায় ক্যারিবিয়ানরা। ৭০ রান দিয়ে ৬ উইকেট নেন রমেশ মেন্ডিস।

ব্র্যাথওয়েট ইনিংস সেরা ৭২ রানে আউট হওয়ার পর মোড়ক লাগে দলটির। চা বিরতির পর দ্রুত বাকি ২ উইকেট হারালে ২৫৩ রানে থামে উইন্ডিজ।

প্রথম ইনিংসে ২০৪ রান করা শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে দিন শেষ করেছে ২ উইকেটে ৪৬ রানে। এখনো ৩ রানে পিছিয়ে তারা। প্রতিপক্ষকে বড় লিড নিতে না দেওয়ার উচ্ছ্বাস দিন শেষে হতাশায় পরিণত হয়েছে অধিনায়ক দিমুথ করুণারত্নে ও ওশাডা ফার্নান্ডোর আত্মাহুতিতে। নিজেদের ভুলে রান আউট হয়েছেন দুজনেই। দিন শেষে নিশানকা ২১ ও ৪ রানে অপরাজিত ছিলেন চারিথ আসালানকা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড