• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এশিয়ান হকির আগে পাকিস্তান, জাপানের বিপক্ষে খেলবে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২১, ১৯:৪২
ছবি: সংগৃহীত

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির আয়োজক হিসেবে এশিয়ার শীর্ষ দলগুলোর বিপক্ষে খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। টুর্নামেন্টটি শুরুর আগে প্রস্তুতি হিসেবে এশিয়ার হকির দুই পরাশক্তি জাপান ও পাকিস্তানের বিপক্ষে খেলবে জিমি-অসীমরা।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে আগামী ১৪ ডিসেম্বর শুরু হয়ে প্রতিযোগিতাটি শেষ হবে ২২ ডিসেম্বরে। এশিয়ান হকির র‌্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচ দল যথাক্রমে ভারত, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, জাপান ও পাকিস্তানের বিপক্ষে খেলবে র‌্যাঙ্কিংয়ে ৯ম স্থানে থাকা বাংলাদেশ।

প্রতিযোগিতার উদ্বোধনী দিনে র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে থাকা মালয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

এর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন। তাদের প্রস্তাবে ইতোমধ্যে সম্মতি জানিয়েছে পাকিস্তান ও জাপান। আজ বুধবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

তিনি বলেন, ‘প্রতিযোগিতা শুরুর আগে বাংলাদেশ দল দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে; জাপান ও পাকিস্তানের বিপক্ষে। ১০ ডিসেম্বর জাপান ও ১২ ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে হবে ম্যাচ দুটি।’

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে চলছে হকি দলের অনুশীলন। আরও কয়েকদিন অনুশীলনে শিষ্যদের পরখ করে নেওয়ার পর ২৮ জনের প্রাথমিক দল থেকে ১৮ জন চূড়ান্ত করবেন চ্যাম্পিয়ন্স ট্রফি হকির জন্য দায়িত্ব পাওয়া কোচ গোবিনাথান ইমান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড