• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবারের মতো টেস্ট দলে নাইম, ফিরলেন সাকিব-তাসকিন

  ক্রীড়া প্রতিবেদক

৩০ নভেম্বর ২০২১, ১৮:১৬
নাইম শেখ (ছবি: সংগৃহীত)

ইনজুরির কারণে প্রথম টেস্টে খেলতে পারেননি সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ। তবে সিরিজের দ্বিতীয় টেস্টের ২০ সদস্যের দলে ফিরেছেন এই দুই ক্রিকেটার। এদিকে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন নাইম শেখ।

প্রথম টেস্টের দলে থাকলেও ইনজুরির কারণে প্রথম টেস্টে খেলতে পারেননি সাকিব। ঢাকা টেস্টে তার খেলা নিয়েও তৈরি হয়েছিল শঙ্কা। তবে ফিট হয়ে ওঠায় সাকিবকে রেখেই দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এদিকে ঢাকা টেস্টের দলে ফিরেছেন তাসকিন আহমেদ। পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টুয়েন্টিতে আঙুলে চোট পাওয়ায় চট্টগ্রাম টেস্টের দলে ছিলেন তিনি। তবে ঢাকা টেস্টে ফিরেছেন এই ডানহাতি পেসার।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডাররা। সেই ব্যর্থতা ঘুচতে দ্বিতীয় টেস্টের দলে ডাকা হয়েছে নাইম শেখকে। তাতে প্রথমবারের মতো বাংলাদেশের টেস্ট দলে জায়গা পেলেন বাঁহাতি এই ওপেনার।

চট্টগ্রামের টেস্টের দল থেকে অবশ্য জায়গা হারাননি কোনো ক্রিকেটার। সিরিজের প্রথম টেস্টে দলে ডাক পেলেও অভিষেক হয়নি মাহমুদুল হাসান জয় এবং রেজাউর রহমানের। তবে অভিষেক ক্যাপ পেয়েছিলেন ইয়াসির আলী রাব্বী।

সিরিজের প্রথম টেস্টের প্রথম তিনদিন খানিকটা ম্যাচের নিয়ন্ত্রণে থাকলেও চতুর্থ দিন ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। ২০২ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে দুই ওপেনার আবিদ আলী ও আবদুল্লাহ শফিকের দারুণ ব্যাটিংয়ে ৮ উইকেটের জয় তুলে নেয় পাকিস্তান। আগামী ৪ ডিসেম্বর মিরপুরে মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশ: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, ইয়াসির আলী রাব্বি, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, নাইম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম ও নাইম শেখ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড