• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএলের রিটেনশন লিস্টে ভারতীয় ক্রিকেটারদের আধিপত্য

  ক্রীড়া ডেস্ক

৩০ নভেম্বর ২০২১, ১৭:৩৯
ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলামের আগে ক্রিকেটারদের ধরে রাখার তালিকা প্রকাশ করা হবে আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) রাতে। এর আগেই রিটেনশন লিস্ট প্রকাশ করেছে জনপ্রিয় ক্রীড়া পোর্টাল ইএসপিএন ক্রিকইনফো। সেই তালিকায় দেখা গেছে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মাদের মত বড় বড় তারকাদের ধরে রেখেছে তাদের দলগুলো।

২০২২ সালের আইপিএলে ৮ দলের পরিবর্তে দেখা যাবে ১০ দলকে। এর আগে অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা নিলাম। এখানে মোট চার জন ক্রিকেটার ধরে রাখতে পারবে প্রত্যেক দল। যেখানে ভারতের সর্বোচ্চ তিনজন এবং বিদেশি সর্বোচ্চ দুইজন ক্রিকেটার রাখতে পারবে দলগুলো।

আর নিলামের বাইরে পছন্দ মতো তিন জন ক্রিকেটারের সঙ্গে চুক্তি করতে পারবে নতুন দুটি দল। যেখানে দুইজন ভারতের ও একজন বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে তারা।

কোনো দল সর্বোচ্চ চার জন ক্রিকেটার ধরে রাখতে চাইলে ৯০ কোটির মধ্যে ৪০-৪৫ শতাংশ খরচ করতে পারবে। আর কোনো ক্রিকেটার ধরে না রাখতে চাইলে সেক্ষেত্রে বেধে দেয়া নির্দিষ্ট পরিমাণ অর্থের মধ্যে থেকে ৩৬-৪০ শতাংশ খরচ করতে পারবে দলগুলো।

এই তালিকায় দেখা গেছে চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালসই কেবল চারজন করে ক্রিকেটার ধরে রেখেছে। আগের কোনো ক্রিকেটারকেই দলে রাখেনি পাঞ্জাব কিংস।

আইপিএল দলগুলোর সম্ভাব্য রিটেনশন লিস্ট:

চেন্নাই সুপার কিংস: রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি, রুতুরাজ গায়কোয়াড় ও মঈন আলী। সানরাইজার্স হায়দরাবাদ: কেন উইলিয়ামসন। দিল্লি ক্যাপিটালস: ঋষভ পান্ত, পৃথ্বী শ, অক্ষর প্যাটেল, অ্যানরিখ নরকিয়া। কলকাতা নাইট রাইডার্স: সুনীল নারিন, আন্দ্রে রাসেল, বরুন চক্রবর্তী ও ভেঙ্কটেস আইয়ার। মুম্বাই ইন্ডিয়ান্স: রোহিত শর্মা, জসপ্রিত বুমরাহ। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু: বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল। রাজস্থান রয়্যালস: সাঞ্জু স্যামসন।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড