• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অষ্টম পিচিচি ট্রফি জিতে উচ্ছ্বসিত মেসি

  ক্রীড়া ডেস্ক

২৯ নভেম্বর ২০২১, ২১:২১
ছবি: সংগৃহীত

কয়েক ঘণ্টা পরই ঘোষণা হবে ২০২১ সালের ব্যালন ডি’অর জয়ীর নাম। সপ্তমবারের মতো মেসি সেটি জিতবেন কি না-নিশ্চিত নয় এখনও। তবে ইতোমধ্যেই নিজের অষ্টম পিচিচি ট্রফি পেয়ে গেছেন আর্জেন্টাইন মহাতারকা। লা লিগার সর্বোচ্চ গোলদাতার এই পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত মেসি।

স্প্যানিশ দৈনিক মার্কার পক্ষ থেকে লা লিগার সর্বোচ্চ গোলদাতাকে দেওয়া হয় এই পুরস্কার। ১৯২৯ সাল থেকে দেওয়া পুরস্কারটি সর্বোচ্চ অষ্টমবারের মতো জিতলেন মেসি। দ্বিতীয় সর্বোচ্চ ছয়বার জিতেছেন স্প্যানিশ ফরোয়ার্ড তেলমো জারা।

স্থানীয় সময় আজ সোমবার (২৯ নভেম্বর) তার হাতে পিচিচি ট্রফি তুলে দেন মার্কার পরিচালক হুয়ান গ্যালার্দো। এরপর নিজের অনুভূতির কথা জানিয়েছেন মেসি। বলেছেন, এই পুরস্কারটি জিততে পেরে সম্মানিত তিনি।

এ প্রসঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেছেন, ‘আপনাদের অনেক ধন্যবাদ প্যারিসে আসার জন্য। আমি জানি না আমাকে ছাড়িয়ে যেতে কাউকে দেখবো কি না। কিন্তু এটুকু বলতে পারি, লা লিগার ইতিহাস হতে পারা আমার জন্য গর্বের ব্যাপার। মনে হয়েছিল জারাকে ছাড়িয়ে যাওয়া অসম্ভব, কিন্তু শেষ পর্যন্ত আমি পেরেছি। সবকিছুর জন্য খুবই কৃতজ্ঞ।’

চলতি মৌসুমের আগে লা লিগার ক্লাব বার্সেলোনা ছেড়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে পাড়ি জমিয়েছেন মেসি। ক্লাবটির সঙ্গে ২১ বছরের সম্পর্ক শেষ হয়েছে তার। গত মৌসুমের গোলের জন্য পিচিচি জিতেছেন তিনি। জিতেছেন সমর্থকদের ভোটে পাওয়া মার্কা গালা পুরস্কারও।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: in[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড