• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুঞ্জন সত্যি করে রোনালদোদের নতুন কোচ রাগনিক

  ক্রীড়া ডেস্ক

২৯ নভেম্বর ২০২১, ১৮:৫৬
রাফ রাগনিক (ছবি: সংগৃহীত)

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) গুরুত্বপূর্ণ ম্যাচে চেলসির সঙ্গে ড্র করার পর নতুন কোচ নিয়োগ দিল ম্যানচেস্টার ইউনাইটেড। গত কয়েকদিন ধরে চলমান গুঞ্জনকে সত্য প্রমাণিত করে রাফ রাগনিককেই দেওয়া হয়েছে রেড ডেভিলদের কোচিংয়ের দায়িত্ব।

যদিও পূর্ণাঙ্গ মেয়াদে ক্রিশ্চিয়ানো রোনালদো, ডেভিড ডি গিয়াদের কোচ হচ্ছেন না রাগনিক। কাজের ভিসা পাওয়ার শর্তে চলতি মৌসুমের শেষ পর্যন্ত ইউনাইটেডের দায়িত্ব নেবেন এ জার্মান কোচ। এরপর নতুন কোচ নিয়োগ দেবে ইউনাইটেড।

তবে মৌসুম শেষেই ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক শেষ হয়ে যাবে রাগনিকের। বরং আরও দুই বছরের জন্য দলের পরামর্শক হিসেবে কাজ করবেন এ বর্ষীয়ান কোচ। এ চুক্তিতে সম্মত হয়েছে দুই পক্ষই।

রাগনিককে দায়িত্ব দিয়ে ইউনাইটেডের ফুটবল ডিরেক্টর জন মুরতাগ বলেছেন, ‘ইউরোপিয়ান ফুটবলের অন্যতম শ্রদ্ধেয় এবং উদ্ভাবনী ক্ষমতাসম্পন্ন কোচ রাগনিক। তিনিই আমাদের প্রথম পছন্দ ছিলেন। ম্যানেজম্যান্ট ও কোচিংয়ে প্রায় চার দশকের অভিজ্ঞতা তার।’

নতুন দায়িত্ব নিয়ে রাগনিক বলেছেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। ক্লাবের জন্য এটিকে সফল মৌসুম করতে আমি মনোযোগী। স্কোয়াডে অভিজ্ঞতা ও তারুণ্যের দারুণ মিশেল রয়েছে। আগামী ছয় তাদের আরও এগিয়ে নিতে কাজ করবো।’

এদিকে নতুন কোচ নিয়োগ দিলেও, এখনই কাজ শুরু করতে পারছেন না রাগনিক। তার কাজের ভিসা চূড়ান্ত হওয়ার আগপর্যন্ত মাইকেল ক্যারিকই থাকবেন ইউনাইটেডের দায়িত্বে। এরপর রাগনিক দায়িত্ব বুঝে নেবেন।

কোচিং ক্যারিয়ারে শালকে ও লাইপজিগসহ বুন্দেসলিগার পাঁচটি ক্লাবের দায়িত্বে ছিলেন রাঙ্গনিক। ২০০৪-০৫ সালে শালকেকে বুন্দেসলিগার রানার্সআপও বানিয়েছিলেন তিনি। ২০১২ সালে আরবি লাইপজিগ ও রেড বুল সালজবুর্গের ডিরেক্টর অব ফুটবলের দায়িত্ব নেন তিনি। লাইপজিগের উত্থানের অন্যতম রূপকারও তিনি। সর্বশেষ ২০২১ সালের জুলাই থেকে রাশিয়ার ক্লাব লুকুমোটিভ মস্কোর দায়িত্বে ছিলেন রাঙ্গনিক।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড