• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাচিন-এজাজের রোমাঞ্চকর জুটিতে কানপুর টেস্ট ড্র

  ক্রীড়া ডেস্ক

২৯ নভেম্বর ২০২১, ১৭:২৮
ছবি: সংগৃহীত

কানপুর টেস্টে ভারতের বিপক্ষে রোমাঞ্চকর ড্র করেছে নিউজিল্যান্ড। বলতে গেলে হারতে হারতে ড্র করেছে কেন উইলিয়ামসনের দল। ভারতের ছুড়ে দেওয়া ২৮৪ রানের টার্গেট তাড়া করতে নেমে চতুর্থ দিনে ১ উইকেট হারিয়ে ৪ রান তুলে দিন শেষ করেছিল সফরকারীরা। আজ পঞ্চম শেষ দিনে ভারতের ঘূর্ণি জাদুর বিপক্ষে পুরোটা সময় ব্যাটিং করেছে তারা। তাতে ৯ উইকেট হারিয়েও শেষ মুহূর্তে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে কিউইরা।

দ্বিতীয় ইনিংসে ৯১ বলে ২ চারে অপরাজিত ১৮ রান করে নিউজিল্যান্ডকে রোমাঞ্চকর ড্র উপহার দেন রাচিন রবীন্দ্র। তার সঙ্গে ২৩ বল খেলে ২ রান করে অপরাজিত থেকে দারুণ সঙ্গ দেন লেজের দিকের আরেক ব্যাটার এজাজ প্যাটেল। ৮৯.২ ওভারের মাথায় নবম উইকেট হারানোর পর আরও ৮.৪ ওভার পিচে টিকে থাকেন রাচিন ও আইজাজ। এক কথায় দুর্ভাগ্য ভারতের। শত চেষ্টা করেও শেষ ৫২ বলে আর কোনো উইকেট নিতে পারেনি তারা।

আজ সোমবার (২৯ নভেম্বর) পঞ্চম দিনের চা বিরতিতে যাওয়ার আগে ৪ উইকেট হারিয়ে ১২৫ রান তোলে উইলিয়ামসন বাহিনী। ৩৬ রানে আউট হন উইলিয়াম সামারভিল। এছাড়া টম লাথাম ৫২ ও রস টেলর করেছেন ২ রান।

চা বিরতির পর দ্রুত উইকেট হারাতে থাকে সফরকারীরা। দলীয় ১২৬ রানে ফেরেন হেনরি নিকোলস (১), ১২৮ রানে কেন উইলিয়ামসন (২৫), ১৩৮ রানে টম ব্লানডেল। ৩৮ বল খেলে ২ রান করে যান তিনি। এরপর ১৪৭ রানে কাইল জেমিসন ও ১৫৫ রানে টিম সাউদিকে হারিয়ে জয়োৎসব শুরু করে ভারত।

কিন্তু জমাট ব্যাটিং করে তাদের জয়োৎসব থামিয়ে দেন রাচিন ও এজাজ। টপ ও মিডল অর্ডারের বাঘা বাঘা ব্যাটসম্যানদের আউট করেও শেষ ৫২ বলে তাদের দুজনকে ফেরাতে পারেননি ভারতের বোলাররা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলে দিন শেষ করে ড্র করে রাচিন-এজাজ।

রোমাঞ্চকর ড্রয়ের ম্যাচে ম্যাচসেরা হন একমাত্র ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরি করা শ্রেয়াস আইয়ার।

সংক্ষিপ্ত স্কোর: ভারত: ৩৪৫/১০ ও ২৩৪/৭ (ডিক্লে.) নিউ জিল্যান্ড: ২৯৬/১০ ও ১৬৫/৯। ফল: ড্র ম্যাচসেরা: শ্রেয়াস আইয়ার (ভারত)।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড