• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বাংলাদেশের না আছে ব্যাটিং, না আছে বোলিং’

  ক্রীড়া ডেস্ক

২৯ নভেম্বর ২০২১, ১৪:২২
ইনজামাম উল হক (ছবি: সংগৃহীত)

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন পর্যন্ত মোটামুটি আশা জাগানো পারফর্ম করেছে বাংলাদেশ। তবুও তৃতীয় দিন শেষে বাংলাদেশ দলকে সরাসরি 'গড়পড়তা মানের' উল্লেখ করেছেন ইনজামাম উল হক। এই টেস্টে টাইগারদের ব্যাটিং এবং বোলিং- কোনো কিছুই ভালো লাগেনি পাকিস্তানের সাবেক এই অধিনায়কের।

যদিও তাইজুল ইসলামের নেয়া সাত উইকেটের কারণে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে লিড পায় বাংলাদেশ। কিন্তু নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে মাত্র ২৫ রানে চার উইকেট হারায় তারা।

এ কারণেই পাকিস্তানের জয়ের সুবাস পাচ্ছেন ইনজামাম। বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে দ্রুত অলআউট করে দ্রুত জয় তুলে নেবে পাকিস্তান, এমনটাই প্রত্যাশা করেন তিনি।

এ প্রসঙ্গে ইনজামাম বলেন, 'পাকিস্তানের স্পিনারদের দ্রুত উইকেট নিতে হবে। এই জন্য বলছি যে যেহেতু শাহিন শাহ আফ্রিদি ও হাসান আলী উপরের চার উইকেট এনে দিয়েছে। আর বাংলাদেশের এই দল একদমই গড়পড়তা মানের। এদের না আছে ব্যাটিং, না আছে বোলিং। এই দলের বিপক্ষে তো সহজেই স্পিনারদের উইকেট এনে দেওয়া উচিত।'

বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ১০০ রানও করতে দিতে চান না ইনজামাম। ম্যাচের চতুর্থ দিন সকালেই অলআউট হবে বাংলাদেশ, এমনটাই প্রত্যাশা ছিল তার। শাহিন শাহ আফ্রিদি, হাসান আলীরা তেমনটাই করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ইনজামাম আরও বলেন, '১৫ রানে (২৫ রান) যেহেতু ৪ উইকেট পড়ে গেছে, আমার মনে হয় না এদের একশর বেশি রান করতে দেওয়া উচিত। আর আমার বিশ্বাস, পাকিস্তান আগামী সকালে বাংলাদেশকে গুঁড়িয়ে দেবে।'

যদিও ইনজামাম যেমনটা চেয়েছিলেন তেমনটা হয়নি। চতুর্থ দিনের প্রথম সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ছয় উইকেটে ১১৫ রান তুলেছে বাংলাদেশ। শেষপর্যন্ত ১৫৭ রানেই গুটিয়ে যায় তারা। প্রথম ইনিংসে মুমিনুল হকের দলের সংগ্রহ ছিল ৩৩০ রান। জবাবে পাকিস্তান অলআউট হয় ২৮৬ রানে। বর্তমানে টাইগারদের দেয়া ২০২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমেছে বাবর আজমের দল।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড