• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অক্ষর-অশ্বিনের স্পিন বিষে নীল নিউজিল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

২৭ নভেম্বর ২০২১, ১৯:৫৬
ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার কানপুর টেস্ট (ছবি : সংগৃহীত)

কানপুর টেস্টে তৃতীয় দিনে দাপট দেখিয়েছেন ভারতীয় স্পিনাররা। এদিন অক্ষর প্যাটেল-রবিচন্দ্রন অশ্বিনদের ঘূর্ণিতে রীতিমতো ধসে গেছে কিউইদের ব্যাটিং লাইন আপ। বিনা উইকেটে ১২৯ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড এদিন অলআউট হয়েছে ২৯৬ রানে।

আজ শনিবার (২৭ নভেম্বর) তৃতীয় দিনের সকালে সাবধানী শুরু করেন আগের দিনে দারুণ ব্যাটিং করা দুই কিউই ওপেনার। তবে ব্যাক্তিগত ৮৯ রানে রবিচন্দ্রন অশ্বিনের বলে সাজঘরে ফেরেন উইল ইয়ং। এই ওপেনারের বিদায়ে ভাঙে ১৫১ রানের ওপেনিং জুটি।

দ্বিতীয় উইকেটে কেন উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার চেষ্টা করেন টম ল্যাথাম। কিন্তু ব্যাক্তিগত ১৮ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক উইলিয়ামসর। এর পরের সময়টায় কেবল আসা যাওয়ার-মধ্যেই ছিলেন কিউই ব্যাটাররা।

এদিন এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন ল্যাথাম। সেঞ্চুরি না পাওয়ার হতাশা সঙ্গী করে সাজঘরে ফিরেছেন আগের দিন হাফ সেঞ্চুরি পাওয়া এই ওপেনার। মাত্র ৫ রানের জন্য তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছোঁয়া হয়নি তার।

কানপুর টেস্টের প্রথম ইনিংসে দুই ওপেনার ছাড়া বলার মতো রান করতে পারেননি আর কোনো কিউই ব্যাটার। শেষ পর্যন্ত নিউজিল্যান্ড অলআউট হয়েছে ২৯৬ রানে। আর তাতে প্রথম ইনিংসে ৪৯ রানের লিড নিয়েছে ভারত। কিউইদের ব্যাটিং ব্যর্থতার দিনে ছড়ি ঘুরিয়েছেন অক্ষর-অশ্বিনরা।

নিউজিল্যান্ডের দশ উইকেটের মধ্যে নয়টি ভাগাভাগি করেছেন তিন স্বাগতিক স্পিনার। অক্ষর একাই শিকার করেছেন ৫ উইকেট। আর আরেক অভিজ্ঞ স্পিনার অশ্বিন নিয়েছেন তিন উইকেট। শেষ বিকেলে ভারত ব্যাটিংয়ে নামলে শুভমান গিলের উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তুলে ১৪ রান।

সংক্ষিপ্ত স্কোর-

ভারত (১ম ইনিংস)- ৩৪৫/১০ (১১১.১ ওভার) (আইয়ার ১০৫, গিল ৫২; সাউদি ৫/৬৯, জেমিসন ৩/৯১)

নিউজিল্যান্ড (১ম ইনিংস)- ২৯৬/১০ (১৪২.৩ ওভার) (ল্যাথাম ৯৬, ইয়ং ৮৯; অক্ষর ৫/৬২, অশ্বিন ৩/৫০)

ভারত (২য় ইনিংস)- ১৪/১ (৫ ওভার) (পূজারা ৯*, মায়াঙ্ক ৪*; জেমিসন ১/৮)

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড