• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

  ক্রীড়া ডেস্ক

২৭ নভেম্বর ২০২১, ১৭:৪২
ছবি: সংগৃহীত

শেষ পর্যন্ত যে শঙ্কা ছিল সেটাই হল। মহামারী করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রভাবে স্থগিত হয়ে গেছে নারীদের চলমান বিশ্বকাপ বাছাইপর্ব। তবে টুর্নামেন্ট স্থগিত হলেও সুখবর পেয়েছে বাংলাদেশ। র‍্যাঙ্কিংয়ের বিচারে ইতোমধ্যে নারীদের ২০২২ ওয়ানডে বিশ্বকাপে জায়গা করে নিয়েছেন রোমানা-সালমারা।

এতে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার সুযোগ পেল বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে বর্তমানে জিম্বাবুয়েতে অবস্থান করছে বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশ। কিন্তু এরই মাঝে করোনার নতুন ধরন ছড়িয়ে পড়েছে আফ্রিকা মহাদেশে।

ফলে শঙ্কা জেগেছিল চলমান এই বিশ্বকাপ বাছাইপর্ব নিয়ে মাঠে গড়াবে কি না তা নিয়ে। এরই ধারবাহিকতায় আজ শনিবার (২৭ নভেম্বর) স্থগিত হয়ে যায় শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচটি। পরবর্তীতে সন্ধ্যায় এক বিবৃতিতেই টুর্নামেন্ট বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এ প্রসঙ্গে আইসিসির হেড অফ ইভেন্টস ক্রিস টেটলি বলেন, 'আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, করোনার কারণে আমাদের পুরো টুর্নামেন্টটি স্থগিত করতে হয়েছে। করোনার নতুন ধরনের ফলে দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে অনেক দেশ।'

তিনি বলেন, 'আমরা এই পরিস্থিতিতে অনেকগুলো সিদ্ধান্ত নিয়েছি। সেই হিসেবে এখন র‍্যাঙ্কিংয়ের বিচারে বাংলাদেশ, পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ সরাসরি ওয়ানডে বিশ্বকাপে খেলবে।'

বিশ্বকাপ বাছাইয়ে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। পাকিস্তান এবং যুক্তরাষ্ট্রকে দাপট দেখিয়ে হারালেও থাইল্যান্ডের নারী দলের কাছে হেরেছে নিগার সুলতানার দল।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২৯ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামার কথা ছিল জাহানারা আলম-সোবহানা মোস্তারিদের দলের। তবে টুর্নামেন্ট স্থগিত হয়ে যাওয়ায় সেটি আর হচ্ছে না।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড