• বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লিটন-মুশফিকের ব্যাটিংয়ে মুগ্ধ ইনজামাম

  ক্রীড়া ডেস্ক

২৭ নভেম্বর ২০২১, ১৫:১১
ছবি: সংগৃহীত

চট্টগ্রামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে শুরুতেই ভরাডুবি হয় বাংলাদেশের। ৪৯ রানের মধ্যে চার উইকেট হারায় মুমিনুল ইসলামের দল। সেখান থেকে দলকে টেনে তোলেন লিটন দাস ও মুশফিকুর রহিম। তাতে এই দুজনের ব্যাটিংয়ের ভূয়সী প্রশংসা করেছেন ইনজামাম উল হক।

বিপর্যয় এড়িয়ে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন দাস। প্রথম দিনের খেলায় ১১৩ রানে অপরাজিত ছিলেন তিনি। ৮২ রান করে দিন শেষ করেন তাকে সঙ্গ দেয়া মুশফিক। এই দুজনের দৃঢ়তায় প্রথম দিনে চার উইকেটে ২৫৩ রান তোলে বাংলাদেশ। ম্যাচের প্রথম দিন শেষে নিজের ইউটিউব চ্যানেলে লিটন-মুশফিককে প্রশংসায় ভাসিয়েছেন ইনজামাম।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'তাদের (বাংলাদেশ) ৬০ রানের (৪৯ রানে) মধ্যে ৪ উইকেট পড়ে গিয়েছিল। তবে লিটন দাস ও মুশফিকুর রহিমকে কৃতিত্ব দিতেই হবে। মুশফিক ৮২ রান করেছে আর লিটন তার প্রথম সেঞ্চুরি। দারুণ খেলেছে তারা।'

পাকিস্তানের সাবেক অধিনায়ক আরও বলেন, 'আমি বলতে চাই, কৃতিত্ব বাংলাদেশের ক্রিকেটারদের দিতেই হবে। চার উইকেট পড়ার পর তারা ভালো ব্যাটিং করেছে। বিশেষ করে পাকিস্তানের মতো শক্তিশালী দলের বিপক্ষে।'

অবশ্য ম্যাচের দ্বিতীয় দিন কিছুই করতে পারেননি আগের দিন ১১৩ রান করা লিটন। নিজের রানের সঙ্গে মাত্র এক রান যোগ করে হাসান আলীর বলে লেগ বিফোর উইকেটের শিকার হয়ে বিদায় নেন তিনি। তার এই ইনিংসে ছিল ১১টি চার ও একটি ছক্কা।

লিটন সেঞ্চুরি করলেও দ্বিতীয় দিনের প্রথম সেশনে সেঞ্চুরি বঞ্চিত হয়ে সাজঘরে ফেরত যান মুশফিক। ৯১ রানের ইনিংস খেলে ফাহিম আশরাফের বলে ফিরে যান তিনি। বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে করেছে ৩৩০ রান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড