• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে পেইন

  ক্রীড়া ডেস্ক

২৬ নভেম্বর ২০২১, ১৬:০৫
টিম পেইন (সংগৃহীত)

কিছুদিন আগে সেক্সটিং স্ক্যান্ডালে জড়িয়ে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন টিম পেইন। এবার মানসিক স্বাস্থ্য রক্ষা করতে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে গেলেন এই উইকেটরক্ষক ব্যাটার। এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ব্রিসবেনে আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে সাদা পোশাকে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মর্যাদার লড়াই। সিরিজের প্রথম ম্যাচে নিশ্চিতভাবেই একাদশে থাকছেন না পেইন।

যদিও দলের বোলারদের পূর্ণ সমর্থন পাচ্ছিলেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। বিভিন্ন বিবৃতিতে এমনটা জানিয়েছিলেন পেইনের সতীর্থরা। কিন্তু নিজেকে গুঁটিয়ে নিলেন পেইন। তার জায়গায় অ্যাশেজে অস্ট্রেলিয়ার উইকেটরক্ষকের দায়িত্ব পালন করতে পারেন অ্যালেক্স ক্যারি বা জস ইংলিস।

এ প্রসঙ্গে সিএ'র প্রধান নির্বাহী নিক হকলি বলেছেন, 'পেইনের জন্য এটা অবশ্যই খারাপ সময়। তার পরিবার এবং আমরা পেইনকে সাহায্য করার ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ। পেইনের সিদ্ধান্তকে আমরা সমর্থন করছি। এই বিরতি তার এবং তার পরিবারের জন্য দারুণ কিছু বয়ে আনবে।'

২০১৮ সালে স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নারদের বল বিকৃতির ঘটনার পর টেস্ট অধিনায়কত্ব পান পেইন। সেই পেইনের বিদায় যেন আরও ব্যাথিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেটকে। ক্রিকেট তাসমানিয়ার পরিচিত এক নারী সহকর্মীকে কুরুচিপূর্ণ ছবিসহকারে বার্তা পাঠানোর ঘটনা গণমাধ্যমে আসলে অনুশোচনার তাগিদে নেতৃত্ব ছাড়েন পেইন।

পেইন ইস্তফা দেয়ায় অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কত্বের ভার পড়েছে দলটির ফাস্ট বোলার প্যাট কামিন্সের ওপর। অস্ট্রেলিয়ার সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন স্টিভ স্মিথ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড