• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিবি’র চাকরি ছাড়ছেন ফিজিও ক্যালেফাতো

  ক্রীড়া প্রতিবেদক

২৬ নভেম্বর ২০২১, ১৪:৪৮
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আর থাকছেন না ফিজিও জুলিয়ান ক্যালেফাতো। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন ক্যালেফাতো নিজেই। পরে বিষয়টি নিশ্চিত করেন বিসিবি'র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

আজ শুক্রবার (২৬ নভেম্বর) সকালে আকরাম খান বলেন, 'এই (পাকিস্তান) সিরিজের পর পারিবারিক সমস্যার কারণে ক্যালেফাতো আর থাকছে না।'

বিসিবি'র পক্ষ থেকে জানা যায়, পারিবারিক সমস্যার কারণে পাকিস্তান সিরিজের পর বিসিবির চাকরি ছাড়বেন ক্যালেফাতো। এই ফিজিও'র পোস্টের মাধ্যমেও জানা গেছে, জৈব সুরক্ষা বলয়ের কঠিন পরিস্থিতিতে বেশ হাঁপিয়ে উঠেছেন তিনি।

ইন্সটাগ্রামে ক্যালেফাতো লিখেছেন, 'অনেক চিন্তাভাবনার পর আমি সিদ্ধান্ত নিয়েছি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আমি আর থাকছি না। একটি আন্তর্জাতিক ক্রিকেট দলের ফিজিও হিসেবে এমন পরিস্থিতিতে দেশ-বিদেশে ভ্রমণ করাটা ছিল দারুণ চ্যালেঞ্জিং। সেটা আমার জন্যেও, ক্রিকেটারদের জন্যেও। জৈব সুরক্ষা বলয়ের সঙ্গে নিজেকে মানিয়ে নেয়া অবশ্যই কঠিন ছিল। শেষ ১৮ মাসে আমাকে প্রায় ১০০ পিসিআর টেস্ট করতে হয়েছে! সুযোগ দেয়ার জন্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ।'

২০১৯ সালের সেপ্টেম্বরে বিসিবির সঙ্গে যুক্ত হন ক্যালেফাতো। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচের আগে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছিলেন তিনি। বাংলাদেশই ছিল ক্যালেফাতোর প্রথম জাতীয় দলের অ্যাসাইনমেন্ট।

যদিও ফিজিও হিসেবে বেশ অভিজ্ঞ তিনি। এর আগে গ্লুচেস্টারশায়ার, ডার্বিশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব এবং দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন প্রোভিন্স দলে কাজ করেন ইতালিয়ান বংশোদ্ভূত এই ফিজিও।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে তার। ক্রিকেট ছাড়া সেইলিং, রাগবি ইউনিয়ন, আইস হকিসহ বিভিন্ন দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে ক্যালেফাতোর।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড