• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরুণরা খেললেও বাংলাদেশ কঠিন প্রতিপক্ষ: বাবর

  ক্রীড়া প্রতিবেদক

২৫ নভেম্বর ২০২১, ১৮:৩৩
বাবর আজম (ছবি: সংগৃহীত)

পাকিস্তানের বিপক্ষে চট্রগ্রাম টেস্টে নেই বাংলাদেশের বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার। তুলনামূলক তারুণ্য নির্ভর দল নিয়েই মাঠে নামবে টাইগাররা। কিন্তু প্রতিপক্ষ দলে কারা খেলছে এসব নিয়ে ভাবতে নারাজ বাবর আজম। পাকিস্তান অধিনায়কের বিশ্বাস, নিজেদের কন্ডিশন সম্পর্কে ভালোভাবেই জানে বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা। আর তাই বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছেন তিনি। চোটের কারণে এই টেস্টের স্কোয়াডে নেই তামিম ইকবাল। পরের টেস্টেও খেলার সম্ভাবনা নেই এই অভিজ্ঞ ওপেনারের। একই কারণে দলে অনুপস্থিত আরেক অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান।

দলের পেস বোলিং ইউনিটেও লেগেছে চোটের ছোঁয়া। পুরো টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ। তাছাড়া চোট সমস্যায় ভুগছেন মুস্তাফিজুর রহমান। এদিকে এই টেস্টের ঠিক দিন দুয়েক আগে আনুষ্ঠানিকভাবে সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এর ফলে পঞ্চপান্ডবের মধ্যে কেবল মুশফিকুর রহিমই থাকছেন চট্রগ্রাম টেস্টে।

অভিজ্ঞদের অনুপস্থিতিতে কিছুটা হলেও ভুগবে বাংলাদেশ। তবে বাবরের মতে, নিজেদের চেনা কন্ডিশনে বাংলাদেশ দলে যারাই খেলুক, ম্যাচ জেতা সহজ হবে না। তামিম-সাকিবহীন বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষই হিসেবেই দেখছেন পাকিস্তানের অধিনায়ক।

এ প্রসঙ্গে বাবর বলেন, 'বাংলাদেশ ঘরের মাঠে খেলছে। স্বাগতিকদের দলে অভিজ্ঞ বা তরুণ যারাই খেলুক কন্ডিশন সম্পর্কে তাদের ধারণা আছে। আমাদের কন্ডিশন বুঝতে হবে এবং পারফর্ম করতে হবে। জয়ের জন্য বাংলাদেশ কঠিন প্রতিদ্বন্দ্বী।'

অন্যদিকে অভিজ্ঞ আর তারুণ্যে মিশেলে দারুণ এক ভারসাম্যপূর্ণ দল গড়েছে পাকিস্তান। ম্যাচের আগের দিন ১২ সদস্যের দল ঘোষণা করার মতো সাহস দেখেই অনুমান করা যায় কতটা আত্মবিশ্বাসী তারা। এই টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেরও অংশ, তাই সে দিকেও নজর রাখছেন পাকিস্তান অধিনায়ক।

বাবর বলেন, 'বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে আমাদের দল এখন ভারসাম্যপূর্ণ। চলমান বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভালো কিছু করতে চাই কারণ আমরা এই বছরের শুরু থেকে ধারাবাহিক ভালো খেলছি।'

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড