• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভঙ্গুর ওপেনিংয়ের সমাধান মাহমুদুল জয়? 

  ক্রীড়া প্রতিবেদক

২৫ নভেম্বর ২০২১, ১৬:৩৭
মাহমুদুল হাসান জয় (ছবি: সংগৃহীত)

চট্টগ্রাম টেস্টেই পরিচয় বদলে যেতে পারে সদ্য জাতীয় দলে ডাক পাওয়া মাহমুদুল হাসান জয়ের। বয়সভিত্তিক দল, ঘরোয়া ক্রিকেট ও বাংলাদেশ ইমার্জিং দলে তিন নম্বরে খেললেও, ওপেনার হিসেবে টেস্টে অভিষেক হতে পারে এই তরুণের। মূলত এই ভাবনাতেই যুব বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটারকে দলে নেয়া হয়েছে বলে জানালেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

এবারের জাতীয় লিগে দারুণ পারফর্ম করে নির্বাচকদের নজর কাড়েন জয়। ডাক পান পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের স্কোয়াডে। দলের সঙ্গে অনুশীলনে যোগ দেয়ার দিন সাদমান ইসলামের সঙ্গে নেটে শুরতেই পাঠানো হয় তাকে। যে চিত্র বহাল ছিল আজ বৃহস্পতিবারও (২৫ নভেম্বর)।

এমনকি জয়কে নিয়ে দীর্ঘক্ষণ আলাদা কাজ করেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স। সেখানে তাকে লম্বা সময় আর্ম থ্রোয়ার দিয়ে গ্রানাইটের স্লাবে বল ছুঁড়ে শর্ট অব লেংথ ও শর্ট বল অনুশীলন করানো হয়। ওপেনিংয়ে পাকিস্তানি পেসারদের সামনে যে চ্যালেঞ্জ সামলাতে হতে পারে জয়ের।

তামিম ইকবাল চোটে ছিটকে যাওয়ার পর দলে ওপেনার আছেন কেবল সাদমান ইসলাম ও সাইফ হাসান। দলে নেই বাড়তি ওপেনার। টেস্ট শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল হক জানান, মাহমুদুলকে ওপেনিংয়েই দেখছেন তারা।

মুমিনুলের ভাষ্যমতে, 'ব্যাক আপ ওপেনার হিসেবে ওকেই নিয়েছি আমরা। যদি ও খেলে, তাহলে ওপেনার হিসেবেই খেলবে।'

বিশ্বকাপের হতাশাজনক পারফরম্যান্সের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। এবার সাদা পোশাকে নিজেদের মেলে ধরার পালা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে আগামীকাল শুক্রবার (২৬ নভেম্বর) সকালে বাবর আজমদের মুখোমুখি হবে মুমিনুলবাহিনী।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড