• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয় দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু শ্রীলঙ্কার 

  ক্রীড়া ডেস্ক

২৫ নভেম্বর ২০২১, ১৬:১১
ছবি: সংগৃহীত

মাত্র ১৮ রানে ৬ উইকেট তুলে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ আগেই নিয়েছিল শ্রীলঙ্কা। এরপর যতটা সহজে জেতার পরিকল্পনা ছিল লঙ্কানদের, ততটা সহজ হতে দেননি জশুয়া ডা সিলভা ও এনক্রুমাহ বোনার। ৩৪৮ রানের লক্ষ্যে শেষ দিন ৪ উইকেট হাতে ছিল ওয়েস্ট ইন্ডিজের। স্বাভাবিকভাবে ড্র করার চিন্তাই ছিল তাদের। সেজন্য সর্বোচ্চ চেষ্টাও করেছিল তারা। কিন্তু শেষপর্যন্ত তা আর হয়ে উঠল না। ক্যারিবিয়ানদের হতাশায় ডুবিয়ে ১৮৭ রানে গল টেস্ট জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপে দারুণ শুরু করল শ্রীলঙ্কা।

৬ উইকেটে ৫২ রানে চতুর্থ দিনের খেলা শেষ করেছিল ক্যারিবিয়ানরা। আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে ব্যাটিংয়ে নামেন আগের দিনে অপরাজিত থাকা বোনার ও ডা সিলভা। হেরে যাওয়ার আগে হার মানেননি তারা। সতর্ক ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি তুলে নেন দুজনেই।

মধ্যাহ্ন বিরতির আগে ১২১ বলে ৫০ রান করেন ডা সিলভা। একশ ছুঁতেই ভেঙে যায় সপ্তম উইকেটের এই জুটি। এই জুটির সেঞ্চুরি হয় ২১৮ বলে। ডা সিলভাকে ১২৯ বলে ৫৪ রানে আউট করে ব্রেক-থ্রু আনেন লাসিথ এম্বুলদেনিয়া। এরপর দারুণ প্রতিরোধ গড়েন বোনার ও ডা সিলভা।

দ্বিতীয় সেশনে বোনারকে নিয়ে প্রতিরোধ গড়তে পারেননি রাকিম কর্নওয়াল (১৩), জোমেল ওয়ারিকান (১) ও শ্যানন গ্যাব্রিয়েল (০)। তাতে ১৬০ রানে গুটিয়ে যায় সফরকারীরা। ১৮১ বলে হাফ সেঞ্চুরি করা বোনার অপরাজিত ছিলেন ৬৮ রানে। তার ২২০ বলের ইনিংসে ছিল ৭টি চার।

আরো দুটি উইকেট নিয়ে ক্যারিয়ারে চতুর্থবার এক ইনিংসে পাঁচ উইকেট নেন এম্বুলদেনিয়া। ২৯ ওভারে ৪৬ রান দিয়ে নেন ৫ উইকেট ও মেডেন ১২ ওভার নেন এই বাঁহাতি স্পিনার। এছাড়া রমেশ মেন্ডিস পান ৪ উইকেট।

দুই ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে থেকে আগামী ২৯ নভেম্বর গলেতে শেষ টেস্ট খেলবে শ্রীলঙ্কা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড