• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের ক্রিকেটে ছবি বিতর্ক

  ক্রীড়া ডেস্ক

২৫ নভেম্বর ২০২১, ১৫:৪৮
সাকিব আল হাসান (বাঁয়ে) ও শহিদুল ইসলাম (ডানে) (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপে টাইগারদের ভরাডুবির পর থেকেই আলোচনা-সমালোচনা আর বিতর্ক যেন পিছু ছাড়ছে বাংলাদেশের ক্রিকেট অঙ্গণে। বিশ্বকাপ ব্যর্থতার পর ঘরের মাঠে টি-টুয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়ায় সমালোচনায় ব্যস্ত নানা দেশের ক্রিকেট বিশ্লেষকরা। তাতে সামিল হয়ে বাংলাদেশের কোচিং স্টাফদের তো রীতিমতো একহাত নিয়েছিলেন দেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফলতম অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। এরপর থেকে চলছে দলকে নতুন করে ঢেলে সাজানোর চেষ্টা। আর এর মধ্যেই বিতর্কের বাধিয়ে দিল খোদ বাংলাদেশের ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কি এমন কাণ্ড ঘটিয়েছে বিসিবি? এর উত্তর খুঁজতে গেলে যে কারো চোখ কপালে উঠবে। পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টুয়েন্টিতে সাকিবের উদযাপনের ছবিতে শহীদুলের মাথা কেটে বসিয়ে তা ফেসবুকে আপলোড করেছে বিসিবি। আর এরপর থেকেই সমালোচনার ঝড় তুলেছেন নেটিজেনরা।

সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয় পেসার শহিদুল ইসলামের। সেই ম্যাচে মোহাম্মদ রিজওয়ানকে বোল্ড করে অভিষেকেই উইকেট তুলে উল্লাসে মাতেন শহিদুল। এরপর শহিদুলের উইকেট পাওয়ার পর একটি ছবি নিজেদের ফেসবুক পেজে পোস্ট করে বিসিবি। ছবি পোস্ট হওয়া মাত্রই তা নিয়ে সন্দেহ তৈরি হয়। ভক্তদের মনে প্রশ্ন জাগে, ছবিটি কি আদৌ শহিদুলের?

বিপত্তি বাধে শহিদুলের ছবিটির জার্সিতে চোখ রাখলে। আসলে শহিদুলের মুখটা ঠিক থাকলেও ছবিতে দেখা যাচ্ছে তার গায়ে রয়েছে বাংলাদেশের ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের জার্সি! পরে আরও জানা যায়, আসল ছবিটি সাকিব আল হাসানের। ২০১৯ বিশ্বকাপে সাকিবের একটি ছবিতে তার মাথা কেটে সেখানে বসিয়ে দেওয়া হয়েছে শহিদুলের মাথা!

বিসিবির এই ভুল প্রকাশ্যে আসতেই সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে শুরু হয়ে যায় ট্রলের বন্যা। শুরু হয়ে যায় সমালোচনা। বাংলাদেশ ক্রিকেটের নানা অব্যবস্থার কথা তুলে ধরেন অনেকেই। সেগুলির সঙ্গে এই ঘটনারও যোগসূত্র খুঁজে পান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড