• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম টেস্টের জন্য ১২ জনের দল জানালো পাকিস্তান

  ক্রীড়া প্রতিবেদক

২৫ নভেম্বর ২০২১, ১৪:২৮
ছবি: সংগৃহীত

টি-টুয়েন্টি সিরিজ শুরুর আগেরদিন ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নিজেদের পূর্ণাঙ্গ স্কোয়াড থেকে ১২ জনের সংক্ষিপ্ত দল জানিয়েছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। প্রথম টেস্টের আগের দিনও একই পথে হাঁটলেন তিনি। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্ব শুরুর আগে টাইগারদের বিপক্ষে ১২ জনের নাম বলে গেলেন বাবর।

দুই ম্যাচের সিরিজের জন্য ২০ জনের স্কোয়াড দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেখান থেকে প্রথম ম্যাচের জন্য পাকিস্তানের ঘোষিত ১২ জনের দল হলো- বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আবিদ আলী, আব্দুল্লাহ শফিক, আজহার আলী, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হাসান আলী, ইমাম-উল হক, নৌমান আলী, সাজিদ খান ও শাহিন শাহ আফ্রিদি।

পাকিস্তানের ১২ জনের দল দেখে কম্বিনেশন অনেকটাই স্পষ্ট। পেস আক্রমণে শাহিন শাহ আফ্রিদির সঙ্গে জুটি বাঁধবেন হাসান আলী। স্পিন ইউনিটে নৌমান আলী ও সাজিদ খানকে সঙ্গ দেবেন অলরাউন্ডার ফাহিম আশরাফ। আর উইকেটরক্ষক ব্যাটার হিসেবে খেলবেন মোহাম্মদ রিজওয়ান।

অর্থাৎ বাকি থাকে আর পাঁচজন ব্যাটার। সেখানে অধিনায়ক বাবর আজম, অভিজ্ঞ আজহার আলী, ফাওয়াদ আলম এবং ওপেনার আবিদ আলীর অন্তর্ভুক্তিও নিশ্চিত। তাহলে প্রশ্ন থেকে যায় শুধু দুই ওপেনার ইমাম উল হক ও আব্দুল্লাহ শফিককে ঘিরে। এ দুজনের মধ্যে একাদশে থাকার দৌড়ে এগিয়ে থাকবেন ইমামই।

কেননা পাকিস্তানে চলমান কায়েদে আজম ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্স করার কারণে দলে ফেরানো হয়েছে ইমাম-উল হককে। পাঁচ ইনিংসে তিনি করেছেন ৪৮৮ রান। এর মধ্যে রয়েছে একটি অপরাজিত ডাবল সেঞ্চুরির ইনিংসও। যার সুবাদে দুই বছর পর টেস্ট দলে সুযোগ পেয়েছেন তিনি। এখন একাদশের জন্যও তিনি এগিয়ে থাকবেন দৌড়ে। অর্থাৎ ১২ জন থেকে বাদ পড়বেন আব্দুল্লাহ শফিক।

এদিকে পাকিস্তানের ২০ জনের মূল স্কোয়াড থেকে এই ১২ জনের দলে নেই কামরান গুলাম, সউদ শাকিল, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), মোহাম্মদ নওয়াজ, বিলাল আসিফ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ ও জাহিদ মাহমুদ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড