• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আট মৌসুম পর ঢাকার ঘরে এনসিএল’র শিরোপা

  ক্রীড়া প্রতিবেদক

২৪ নভেম্বর ২০২১, ২০:৫৬
ছবি: সংগৃহীত

শিরোপা জিততে খুলনার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না ঢাকার। তবে শেষ দিনে যে কাজটা সহজ ছিল না। কারণ জিততে হলে অল আউট করতেই হতো খুলনাকে। আর সেই কাজটা শেষ দিন করে দেখিয়েছে দলটি। তাইবুর রহমানের ক্যারিয়ার সেরা বোলিংয়ে গতবারের চ্যাম্পিয়ন খুলনা বিভাগকে হারিয়েছে ঢাকা।

ফলে সাত বছর পর জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) শিরোপা জিতেছে ঢাকা। বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথম স্তরের ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন খুলনাকে ১৭৯ রান হারিয়েছে ঢাকা। ৩৭৯ রানের লক্ষ্য দিয়ে প্রতিপক্ষকে তারা গুটিয়ে দিয়েছে ১৯৯ রানে।

জাতীয় লীগে এটি ঢাকার ষষ্ঠ শিরোপা। ২০১৩-১৪ মৌসুমে সবশেষ শিরোপার স্বাদ পেয়েছিল দলটি। পয়েন্ট তালিকায় সবার ওপরে থেকে শেষ রাউন্ড শুরু করা রংপুরের শেষ ম্যাচ জেতার কোনো সম্ভাবনা না থাকাতেই জিতেই শিরোপা উৎসব শুরু করে দেয় ঢাকা।

খুলনার দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন তাইবুর। ম্যাচসেরা নির্বাচিত হন ১০ উইকেট নেওয়া অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী। প্রথম ইনিংসে ৭ উইকেট নেওয়া অফ স্পিনার দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৩ উইকেট।

ঢাকার কাছে হেরে অবনমন নিশ্চিত হয়ে যায় খুলনার। রান তাড়ায় খুলনা ১০৭ রানেই হারিয়ে ফেলে ৭ উইকেট। এরপর শুধু ঢাকার অপেক্ষা বাড়িয়েছেন দলটির লেজের দিকের ব্যাটসম্যানরা।

পাশের চার নম্বর মাঠ থেকে তখন ঢাকাকে সুখবর দিচ্ছিলেন সিলেটের বোলাররা। ৫ উইকেটে ৪৫৫ রান নিয়ে দিন শুরু করা সিলেটের প্রথম ইনিংস ৫৪০ রানে থামতেই নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য।

১৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ১২৯ রানে পঞ্চম উইকেট হারিয়ে ফেলে রংপুর। পাশের মাঠে ঢাকার চ্যাম্পিয়নশিপ নির্ধারিত হয়ে যাওয়ার কিছু সময় পরেই ড্র মেনে নেয় সিলেট ও রংপুর।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড