• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আনুষ্ঠানিকভাবে টেস্ট থেকে অবসরের ঘোষণা মাহমুদউল্লাহর

  ক্রীড়া প্রতিবেদক

২৪ নভেম্বর ২০২১, ১৯:২৭
মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি: সংগৃহীত)

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। আজ বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রিকেটের লঙ্গার ভার্সন থেকে বিদায় নেওয়ার এখনোই উপযুক্ত সময় বলে জানিয়েছেন মাহমুদউল্লাহ। টেস্ট ক্যারিয়ারে বোর্ড সভাপতি ও সতীর্থদের কাছ থেকে সমর্থন পাওয়ায় সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এক বিবৃতিতে রিয়াদ বলেন, ‘আমি অনেকদিন ধরেই খেলেছি এমন একটা ফরম্যাটকে বিদায় বলা সহজ নয়। আমি সবসময়ই সর্বোচ্চ জায়গায় পৌঁছাতে চেয়েছি। আমার বিশ্বাস টেস্ট ক্যারিয়ার শেষ করার এটাই সঠিক সময়।’

তিনি আরও বলেছেন, ‘আমি কৃতজ্ঞতা জানাতে চাই বিসিবি সভাপতিকে প্রতি যিনি আমি টেস্ট দলে ফেরার পর সমর্থন দিয়েছেন। আমার সতীর্থ ও সাপোর্ট স্টাফদেরও ধন্যবাদ জানাতে চাই আমাকে উৎসাহ দেওয়ার জন্য এবং আমার সামর্থ্যে বিশ্বাস রাখার জন্য।’

‘আমি টেস্ট থেকে অবসর নিচ্ছি। আমি আন্তজাতিক ক্রিকেটে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলে যাব। দেশের জন্য সামনের দিনগুলোতে সাদা বলের ক্রিকেটে নিজের সেরাটা দিয়ে যাব।’

গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট শেষে সতীর্থদের অবসরের কথা জানিয়ে দিয়েছিলেন মাহমুদউল্লাহ। যদিও এরপর থেকেই এই বিষয়টি সংবাদমাধ্যমের সঙ্গে এড়িয়ে গিয়েছিলেন তিনি।

সেই ম্যাচে প্রথম ইনিংসে ২৭৮ বলে ১৫০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন মাহমুদউল্লাহ। যা ছিল তার পঞ্চম টেস্ট সেঞ্চুরি। সেই ইনিংসের পর হারারেতে সতীর্থদের কাছ থেকে গার্ড অব অনার পেয়েছিলেন তিনি। ম্যাচটিতে ২২০ রানের বিশাল ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

সাদা পোশাকের ক্রিকেটে ৫০ ম্যাচ খেলে ৩৩.৪৯ গড়ে ২ হাজার ৯১৪ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। লম্বা ক্যারিয়ারে ছয়টি টেস্টে বাংলাদেশকে নেতৃত্বও দিয়েছেন তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড