• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশকে বিশ্বকাপের অন্যতম দাবিদার ভেবেছিলেন শোয়েব

  ক্রীড়া ডেস্ক

২৪ নভেম্বর ২০২১, ১৪:৩০
ছবি: সংগৃহীত

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর এবার ঘরের মাঠেও মলিন বাংলাদেশ। বিশ্বকাপের আগে যেখানে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে সিরিজ হারিয়েছিল টাইগাররা, সেখানেই পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ হয়েছে দলটি। সিরিজের প্রথম দুই ম্যাচে পাকিস্তানকে টক্কর দিতে না পারলেও শেষটিতে এসে জয়ের আশা জাগিয়েছিল বাংলাদেশ। যদিও ইনিংসের শেষ বলে মোহাম্মদ নাওয়াজের এক বাউন্ডারিতে সব স্বপ্ন ধুলিস্মাৎ হয় মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনীর। ফলে হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

টানা এমন হতাশাজনক পারফরম্যান্সের পরও শোয়েব আখতার মনে করছেন, আগামী বিশ্বকাপও জেতার সামর্থ্য রাখে বাংলাদেশ। তবে ঘরের মাঠে নিয়মিত এমন উইকেটে খেললে কখনোই সফল হবে না লাল-সবুজের দলটি। তাছাড়া বাংলাদেশকে বিশ্বকাপের অন্যতম দাবিদার ভেবেছিলেন তিনি। নিজের ফেসবুক পেজে এক ভিডিওতে নিজের মতামত ব্যক্ত করতে গিয়ে এ কথা বলেন শোয়েব।

এ প্রসঙ্গে শোয়েব বলেন, ‘আমি তো তাদের (বাংলাদেশ) এই বিশ্বকাপের অন্যতম দাবিদার মনে করেছি। এমনকি আগামী বিশ্বকাপ জেতার সামর্থ্যও তাদের রয়েছে। কিন্তু এমন উইকেটে খেললে তারা কখনোই সফল হবে না৷'

'তাই ভালো উইকেটে খেলতে হবে। বাউন্সি উইকেটে তাদের খেলার অভ্যাস করতে হবে। বাংলাদেশের জনগণের ক্রিকেট নিয়ে পাগলামি অনেক। কিন্তু তাদের ক্রিকেট তো এভাবে এগোতে পারে না। তাদের ক্রিকেট অবকাঠামোর দ্রুত পরিবর্তন করা খুব জরুরি।' আরও যোগ করেন তিনি।

রঙিন পোশাকে টানা হারের পর এবার লঙ্গার ভার্সনে মাঠে নামবে বাংলাদেশ। আগামী শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৪ ডিসেম্বর ঢাকায় হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড