• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

একই বিমানে চড়ে চট্টগ্রামে বাংলাদেশ-পাকিস্তান

  ক্রীড়া প্রতিবেদক

২৩ নভেম্বর ২০২১, ১৫:৫১
ফাইল ছবি

টি-টুয়েন্টি সিরিজ শেষে আগামী শুক্রবার শুরু হতে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ে থাকায় ভাড়া করা বিমানে সিরিজের প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রাম গেছে স্বাগতিক ও সফরকারী দল। আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর পৌনে ৩টায় চার্টার্ড ফ্লাইটে বন্দরনগরীতে যাত্রা করে দুই দল।

শুধুমাত্র টি-টুয়েন্টি সিরিজে থাকা পাকিস্তানের ক্রিকেটাররা দেশে ফিরে যাচ্ছেন। গত রোববার টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসে সফরকারী দলের ১৪ ক্রিকেটার। টি-টুয়েন্টি দলে ছিলেন তাদের টেস্টের ৬ ক্রিকেটার। দুই টেস্টের সিরিজের জন্য পাকিস্তান দল ২০ সদস্যের।

মিরপুরে টি-টুয়েন্টি সিরিজে না থাকা বাংলাদেশের সদস্যরা আগেই চট্টগ্রামে গিয়ে অনুশীলন শুরু করে। তাদের মধ্যে অন্যতম অধিনায়ক মুমিনুল হক, সাদমান ইসলাম, আবু জায়েদ, ইবাদত হোসেন।

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের জন্য গতকাল ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোটের কারণে স্কোয়াডে নেই তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। দলে নতুন মুখ মাহমুদুল হাসান জয় ও রেজাউর রহমান রাজা।

চোট থেকে পুরোপুরি সেরে না উঠলেও স্কোয়াডে আছেন সাকিব আল হাসান। ম্যাচের আগে যদি ফিট হতে পারেন, তাহলে খেলবেন টাইগার অলরাউন্ডার। চোটের কারণে আগেই নিশ্চিত হয়ে গেছে তামিম ইকবালের না থাকা। টেস্ট থেকে অবসর নেয়ায় নেই মাহমুদউল্লাহ রিয়াদ।

সবশেষ জিম্বাবুয়ে সফরের টেস্ট দলে ছিলেন ১৮ ক্রিকেটার। তামিম-মাহমুদউল্লাহ ছাড়া বাকি ১৬ ক্রিকেটারকে রেখে দল ঘোষণার পরিকল্পনা ছিল টিম ম্যানেজমেন্টের। কিন্তু টি-টুয়েন্টি সিরিজে তাসকিন ও শরিফুল চোটে পড়ায় সুযোগ পেয়ে যান পেসার রেজাউর ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের টপঅর্ডার ব্যাটার মাহমুদুল।

২৬ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ঢাকায় দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ৪ ডিসেম্বর। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন, রেজাউর রহমান রাজা।

পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আজহার আলী, ফাওয়াদ আলম, আবিদ আলী, ইমাম উল হক, কামরান গোলাম, সউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), মোহাম্মদ নাওয়াজ, ফাহিম আশরাফ, বিলাল আসিফ, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, শাহীন শাহ আফ্রিদি ও জাহিদ মাহমুদ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড