• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের এই পরিস্থিতি নিয়ে চিন্তা করা উচিত: ইনজামাম 

  ক্রীড়া ডেস্ক

২৩ নভেম্বর ২০২১, ১৫:৪০
ইনজামাম উল হক (ছবি: সংগৃহীত)

ঘরের মাঠে সর্বশেষ তিনটি টি-টুয়েন্টি সিরিজের দুটিতে জিতলেও বাংলাদেশের মাঝে উন্নতির ছোঁয়া পাননি ইনজামাম উল হক। পাকিস্তানের সাবেক অধিনায়ক মনে করেন, দলে অবদান রাখার জন্য বাংলাদেশের ৩-৪ জন ক্রিকেটার রয়েছে মাত্র। এছাড়া বাংলাদেশের নিজেদের ক্রিকেটের পরিস্থিতি নিয়ে চিন্তা-ভাবনা করা উচিত বলে জানিয়েছেন ইনজামাম।

টি-টুয়েন্টি বিশ্বকাপে ভালো করতে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে আতিথেয়তা দিয়েছিল টাইগাররা। দ্বিতীয় সারির অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলেও টি-টুয়েন্টির সাবলীল খেলা খেলতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল।

স্লো এবং টার্নিং পিচে খেলার পর বিশ্বকাপে ৮ ম্যাচের পাঁচটিতেই হেরেছে তারা। বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। যেখানে শেষ টি-টুয়েন্টি ছাড়া আর কোনো ম্যাচে লড়াই করতে পারেনি নাজমুল হোসেন শান্ত-আফিফ হোসেনরা।

বাংলাদেশের ক্রিকেটে নতুন ক্রিকেটার আসা বন্ধ হয়ে গেছে বলে মনে করেন ইনজামাম। তরুণদের দলে সুযোগ দিলেও সেভাবে সুবিধা করতে পারছে না। পাকিস্তানের সাবেক অধিনায়কের দাবি, ৬-৭ বছর ধরে হাতেগোনো ৩-৪ জন ক্রিকেটারই দলে অবদান রাখছে।

গত কয়েক বছরে বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বেশি অবদান রেখেছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল। বেশিরভাগ ম্যাচগুলোতেই তাদের কেউ না কেউ ম্যাচ সেরা ক্রিকেটাররা। তরুণরা মাঝে মাঝে অবদান রাখলেও সেটা দলের জন্য যথেষ্ট ছিল না। এদিকে বাংলাদেশকে ক্রিকেটের উন্নতিতে নজর দেয়ার পরামর্শ দিয়েছেন ইনজামাম।

এ প্রসঙ্গে ইনজামাম বলেন, ‘দলে অবদান রাখার মুখগুলো একই রয়েছে এবং তাদের মাঝে কয়েকজন (সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম) এই সিরিজে খেলতে পারেনি। আমি মনে করি বাংলাদেশের এই পরিস্থিতি নিয়ে চিন্তা করা উচিত এবং ক্রিকেটের উন্নতির দিকে তাদের নজর দেওয়া উচিত।’

তিনি আরো বলেন, ‘আমি যদি বাংলাদেশের পরিপ্রেক্ষিতে কথা বলি, আমার মনে হয় তাদের কাছে সেই ৩-৪ জন ক্রিকেটার আছে যারা গত ৬-৭ বছর ধরে দলের প্রয়োজনে অবদান রাখছে। তারা (বাংলাদেশ) তাদের কন্ডিশন, পিচেও প্রতিদ্বন্দ্বীতা করতে পারেনি। আমি অনুভব করি যে দলে নতুন ক্রিকেটার আসা বন্ধ হয়ে গেছে।’

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড