• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে কারণে শেষ বল ছেড়েছিলেন নওয়াজ

  ক্রীড়া ডেস্ক

২৩ নভেম্বর ২০২১, ১৫:৩০
ছবি: সংগৃহীত

হাড় হিম করা ম্যাচে শেষ বলের বাউন্ডারিতে ম্যাচ জিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে পাকিস্তান। তবে আগের বলটি ডেড বল না হলে ম্যাচের ফল ভিন্ন রকম হতে পারত। মাহমুদউল্লাহ রিয়াদ বোলিং করলেও শেষ মুহূর্তে বল না খেলে ছেড়ে দেন মোহাম্মদ নওয়াজ।

সেই বলে বোল্ড আউট হয়েছিলেন বাঁহাতি এই ব্যাটার। যদিও নওয়াজ বল ছেড়ে দেয়ায় সেটি ডেড বল দেন আম্পায়ার তানভির আহমেদ। ম্যাচ শেষে অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) টুইটারে দেয়া এক ভিডিও বার্তায় বিষয়টি খোলাসা করেছেন নওয়াজ।

ঘটনাটি পাকিস্তানের ইনিংসের শেষ ওভারের শেষ বলের। ম্যাচ জিততে শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৮ রান। এমন সময় বোলিংয়ে এসে প্রথম ৫ বলে ৬ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ জমিয়ে তোলেন মাহমুদউল্লাহ। শেষ বলে যখন পাকিস্তানের জয়ের জন্য ২ রান প্রয়োজন তখন স্ট্রাইক প্রান্তে ছিলেন নওয়াজ।

খানিকটা বুদ্ধিদীপ্ত বোলিং করতে গিয়ে উইকেটের বেশ খানিকটা পেছন থেকে বল ছাড়েন মাহমুদউল্লাহ। বল ডেলিভারি হওয়ার পর সেটি না খেলেই ছেড়ে দেন নওয়াজ। আম্পায়ার ডেড বল দিলেও সেটিতে বাংলাদেশের ফিল্ডাররা খানিকটা প্রতিবাদ করে পরবর্তীতে মেনে নেন।

ম্যাচ শেষে সেই ঘটনার বর্ণনা দিয়েছেন নওয়াজ। বাঁহাতি এই ব্যাটার জানিয়েছেন, তিনি তখন গার্ড নিচ্ছিলেন এমন সময় উইকেটের পেছন থেকে বল ছাড়েন মাহমুদউল্লাহ। উপরের দিকে তাকাতেই দেখেন যে বল ডেলিভারি হচ্ছে। অপ্রস্তুত থাকায় শেষ পর্যন্ত বলটি ছেড়েছেন বলে দাবি করেছেন তিনি।

এ প্রসঙ্গে নওয়াজ বলেন, ‘আমি তখন নিচের দিকে তাকিয়ে গার্ড নিচ্ছিলাম। তখন সে বল ডেলিভারি করে ফেলে। বল যখন অর্ধেক চলে আসে তখন আমি উপরের দিকে দেখেছি। এজন্য আমি ছেড়ে দিয়েছি।’

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড