• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাধীনতা কাপে ডেথ গ্রুপে বসুন্ধরা-চট্টগ্রাম আবাহনী

  ক্রীড়া প্রতিবেদক

২৩ নভেম্বর ২০২১, ১৫:১৮
ছবি: সংগৃহীত

স্বাধীনতা কাপ দিয়ে ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম শুরু হচ্ছে আগামী ২৭ নভেম্বর। আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে বাফুফে ভবনে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে। এই আসরে চার গ্রুপে খেলবে ১৫ দল। ড্রতে চমক এসেছে ‘ডি’ গ্রুপে। এই গ্রুপে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, চট্টগ্রাম আবাহনী, পুলিশ ও নৌবাহিনী। চার দল থেকে কোয়ার্টার ফাইনালে উঠবে গ্রুপের শীর্ষ দুই দল।

কিংস কাগজে কলমে সেরা হলেও মারুফের চট্টগ্রাম আবাহনীর কাছে কয়েকবার হারার রেকর্ড রয়েছে অস্কার ব্রুজেনের। আর জায়ান্ট কিলার বাংলাদেশ পুলিশ। এবার ভালো মানের বিদেশি ফুটবলার এনেছে দলটি। নৌবাহিনী সার্ভিসেস বাহিনী হলেও অংশগ্রহণ করবেন জাতীয় দলের অধিনায়কত্ব করা মামুনুল ইসলাম। আক্ষরিক অর্থে গ্রুপ অফ ডেথ হচ্ছে ‘ডি’ গ্রুপ।

‘সি’ গ্রুপে বড় অঘটন না ঘটলে শেষ আটে খেলার কথা সাইফ স্পোর্টিং ও মোহামেডানের। মুক্তিযোদ্ধা সংসদ চমক দেয়ার সামর্থ্য রাখে কি না সেটা টুর্নামেন্ট শুরু হলে বোঝা যাবে।

আর ‘বি’ গ্রুপে ফেভারিট শেখ রাসেল ও শেখ জামাল। শেষ আটে খেলার সম্ভাবনা কাগজে কলমে তেমন নেই উত্তর বারিধারা ও বিমানবাহিনীর।

‘এ’ গ্রুপে রয়েছে তিন দল। ঢাকা আবাহনী ও রহমতগঞ্জের শেষ আটের খেলার সম্ভাবনা প্রবল। প্রিমিয়ার লিগে নতুন আসা স্বাধীনতা সংঘ চমক দিতে পারে কি না সেটা দেখার অপেক্ষায় ফুটবলাঙ্গণ।

২৭ নভেম্বর শুরু হওয়া টুর্নামেন্ট শেষ হবে ১৮ ডিসেম্বর। সাফ অনুর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের মধ্যেই কমলাপুর স্টেডিয়ামে চলবে স্বাধীনতা কাপ।

স্বাধীনতা কাপের গ্রুপিং এ গ্রুপ- ঢাকা আবাহনী, রহমতগঞ্জ, স্বাধীনতা সংঘ বি গ্রুপ- শেখ জামাল ধানমন্ডি, শেখ রাসেল ক্রীড়া চক্র, উত্তর বারিধারা, বাংলাদেশ বিমানবাহিনী সি গ্রুপ- সাইফ স্পোর্টিং ক্লাব, ঢাকা মোহামেডান, মুক্তিযোদ্ধা, বাংলাদেশ সেনাবাহিনী ডি গ্রুপ- বসুন্ধরা কিংস, চট্টগ্রাম আবাহনী, পুলিশ, বাংলাদেশ নৌবাহিনী

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড