• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ভারতের মাটিতে সবাই আন্ডারডগ'

  ক্রীড়া প্রতিবেদক

২২ নভেম্বর ২০২১, ১৮:১৪
ছবি: সংগৃহীত

কানপুরে সাদা পোষাকের ম্যাচ দিয়ে শুরু হবে ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর নিউজিল্যান্ডের সামনে এবার সাদা পোশাকের লড়াই। ভারতের মাটিতে ক্রিকেটের লঙ্গার ভার্সনেও কিউইদের জন্য কঠিন পরীক্ষা অপেক্ষা করছে বলে মনে করেন রস টেলর।

এই টপ অর্ডার ব্যাটারের ধারণা, ভারতের মাটিতে যে দলই খেলতে আসুক, তাদের বিপক্ষে সফরকারী দল সবসময় আন্ডারডগ। ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশীপ ফাইনাল জেতার পর এবারই প্রথম টেস্ট খেলতে নামবে নিউজিল্যান্ড।

যার মাধ্যমে শুরু হচ্ছে কিউইদের টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের মিশন। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে প্রথম আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের দুই ফাইনালিস্টের মাঠের লড়াই।

কন্ডিশন বিবেচনায় কিছুটা হলেও বাড়তি সুবিধা পাবে ভারত এটা নিশ্চিত করেই বলা যায়। আর এই সংস্করণের বিশ্ব চ্যাম্পিয়নদের সামনে বড় চ্যালেঞ্জ উইকেটের সঙ্গে নিজেদের মানিয়ে নেয়া। টেলর জানিয়েছেন, ভারতের শীর্ষ কয়েকজন ক্রিকেটার বিশ্রামে থাকলেও এই দলটিও বেশ শক্তিশালী।

টেলর বলেন, 'আমরা এত বছর আন্ডারডগ হিসেবে খেলেছি। কিন্তু এবার চ্যাম্পিয়ন হিসেবে এসেছি। আমি মনে করি এখানে অবাক হওয়ার কিছু নেই। ভারত আন্তর্জাতিক ক্রিকেটে যে অবস্থানেই থাকুক, আপনি বিশ্বের এক নম্বর দল হলেও আপনি যখন ভারতের ঘরের মাঠে খেলবেন, তখন আপনাকে আন্ডারডগ হয়ে খেলতে হবে। তারা বেশ কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দিচ্ছে কিন্তু এখনও শক্তিশালী দল এবং তারা তা ভালো করেই জানে।'

সাদা পোশাকের ক্রিকেটে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড নিজেদের অবস্থান ধরে রাখার লক্ষ্য নিয়ে ভারতের বিপক্ষে খেলতে নামবে। তবে নিজেদের মাটিতে ভারতকে হারানো যে সহজ কাজ না তা ভালো করেই জানেন টেলর। টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন আসর শুরুর জন্য এটা কঠিন জায়গা বলেই ধারণা টেলরের।

অভিজ্ঞ এই কিউই ব্যাটার বলেন, 'আমরা এখন বিশ্বচ্যাম্পিয়ন এবং এটি ধরে রাখার চেষ্টা করছি। শুরু করার জন্য এটি কঠিন জায়গা। শেষবার আমরা শ্রীলঙ্কায় শুরু করেছিলাম এবং সেই সিরিজটা ড্র করেছিলাম। আমি নিশ্চিত সামনের দুই বছর দারুণ কাটবে।'

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড