• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাইমের ৩ রানের আক্ষেপ

  ক্রীড়া প্রতিবেদক

২২ নভেম্বর ২০২১, ১৫:৩১
ফাইল ছবি

ওপেনিংয়ে নেমে দেখে শুনে দারুণ ব্যাটিং করছিলেন মোহাম্মদ নাইম শেখ। ওয়ানডে মেজাজে ব্যাটিং করে হাফসেঞ্চুরির দিকেই এগোচ্ছিলেন তিনি। তবে ৫০ বলে ৪৭ রান করার পর নাইমকে নিজের শিকার বানান মোহাম্মদ ওয়াসিম।

১৯তম ওভারে লো ফুল টস ফ্লিক করতে গিয়েছিলেন নাইম। কিন্তু ব্যাটে বলে না হওয়ায় স্কয়ার লেগে ক্যাচ উঠলে তা তালুবন্দি করেন ওয়াসিম। ব্যক্তিগত ইনিংসে দুটি করে চার ও ছক্কা হাঁকিয়েছেন এই ওপেনার।

এর আগে ৩৭ রানে দুই উইকেট পড়ে যাবার পর মোহাম্মদ নাইমকে নিয়ে ইনিংস বড় করার দায়িত্ব নিয়েছিলেন আফিফ হোসেন। ২১ বলে ২০ রান করতে হাঁকিয়েছিলেন দুটি দৃষ্টনন্দন ছক্কা। এরপর অবশ্য বুঝে শুনেই খেলছিলেন।

অথচ উসমান কাদিরের বল আবারো সীমানা ছাড়া করতে গিয়ে আউট হলেন উইকেটের পেছনে পাকিস্তানী ফিল্ডারকে ক্যাচ প্রাকটিস করিয়ে। তাতে দলীয় ৮০ রানে তৃতীয় উইকেট হারাল বাংলাদেশ। ৪০ বলে ৪১ রানে অপরাজিত আছেন ওপেনিংয়ে নামা নাইম।

তারও আগে শামীম হোসেনের ব্যাটে স্বস্তি ফিরে পেয়েছিল বাংলাদেশ। কিন্তু অস্বস্তি ঘিরে ধরল তার উইকেটে। বল হাতে নিয়েই তাকে ফেরান উসমান কাদির। অষ্টম ওভারের দ্বিতীয় বলে ডিপে ইফতিখার আহমেদকে সহজ ক্যাচ দেন শামীম। ২৩ বলে ২২ রান করেন এই বাঁহাতি। ৭.২ ওভারে ২ উইকেটে বাংলাদেশের স্কোর ৩৭ রান।

তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতেও টসে জিতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। দ্বিতীয় টি-টুয়েন্টিতে ৪০ রান করলেও এদিন ইনিংস বড় করতে পারেননি নাজমুল হোসেন শান্ত।

ম্যাচের দ্বিতীয় ওভারেই শাহনেওয়াজ ধাহানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন এই বাঁহাতি ব্যাটার। যাওয়ার আগে ৫ বলে ৫ রান করে গেছেন তিনি।

দ্বিতীয় ওভারের তৃতীয় বলটি ইয়র্কার লেন্থে ডেভিভারি দিয়েছিলেন ধাহানি। তা ফ্লিক করতে গেলে স্ট্যাম্প রক্ষা করতে পারেননি শান্ত।

এদিন একাদশে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। অভিষেক ঘটেছে পেসার শহীদুল ইসলামের। এছাড়া দলে ঢুকেছেন শামীম হোসেন এবং নাসুম আহমেদ। মুস্তাফিজুর রহমানের সঙ্গে একাদশে নেই সাইফ হাসান এবং শরিফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, শামীম হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ এবং শহীদুল ইসলাম।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হায়দার আলি, সরফরাজ আহমেদ, ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নেওয়াজ, উসমান কাদির, হারিস রউফ, শাহনেওয়াজ ধাওয়ানি এবং মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড