• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশা জাগিয়ে ফিরলেন আফিফ

  ক্রীড়া প্রতিবেদক

২২ নভেম্বর ২০২১, ১৫:১৪
ছবি: সংগৃহীত

৩৭ রানে দুই উইকেট পড়ে যাবার পর মোহাম্মদ নাইমকে নিয়ে ইনিংস বড় করার দায়িত্ব নিয়েছিলেন আফিফ হোসেন। ২১ বলে ২০ রান করতে হাঁকিয়েছিলেন দুটি দৃষ্টনন্দন ছক্কা। এরপর অবশ্য বুঝে শুনেই খেলছিলেন।

অথচ উসমান কাদিরের বল আবারো সীমানা ছাড়া করতে গিয়ে আউট হলেন উইকেটের পেছনে পাকিস্তানী ফিল্ডারকে ক্যাচ প্রাকটিস করিয়ে। তাতে দলীয় ৮০ রানে তৃতীয় উইকেট হারাল বাংলাদেশ। ৪০ বলে ৪১ রানে অপরাজিত আছেন ওপেনিংয়ে নামা নাইম।

এর আগে শামীম হোসেনের ব্যাটে স্বস্তি ফিরে পেয়েছিল বাংলাদেশ। কিন্তু অস্বস্তি ঘিরে ধরল তার উইকেটে। বল হাতে নিয়েই তাকে ফেরান উসমান কাদির। অষ্টম ওভারের দ্বিতীয় বলে ডিপে ইফতিখার আহমেদকে সহজ ক্যাচ দেন শামীম। ২৩ বলে ২২ রান করেন এই বাঁহাতি। ৭.২ ওভারে ২ উইকেটে বাংলাদেশের স্কোর ৩৭ রান।

তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতেও টসে জিতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। দ্বিতীয় টি-টুয়েন্টিতে ৪০ রান করলেও এদিন ইনিংস বড় করতে পারেননি নাজমুল হোসেন শান্ত।

ম্যাচের দ্বিতীয় ওভারেই শাহনেওয়াজ ধাহানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেছেন এই বাঁহাতি ব্যাটার। যাওয়ার আগে ৫ বলে ৫ রান করে গেছেন তিনি।

দ্বিতীয় ওভারের তৃতীয় বলটি ইয়র্কার লেন্থে ডেভিভারি দিয়েছিলেন ধাহানি। তা ফ্লিক করতে গেলে স্ট্যাম্প রক্ষা করতে পারেননি শান্ত।

এদিন একাদশে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। অভিষেক ঘটেছে পেসার শহীদুল ইসলামের। এছাড়া দলে ঢুকেছেন শামীম হোসেন এবং নাসুম আহমেদ। মুস্তাফিজুর রহমানের সঙ্গে একাদশে নেই সাইফ হাসান এবং শরিফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, শামীম হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ এবং শহীদুল ইসলাম।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হায়দার আলি, সরফরাজ আহমেদ, ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নেওয়াজ, উসমান কাদির, হারিস রউফ, শাহনেওয়াজ ধাওয়ানি এবং মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড