• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশকে হতাশায় ডুবিয়ে পাকিস্তানের সিরিজ জয়

  ক্রীড়া প্রতিবেদক

২০ নভেম্বর ২০২১, ১৭:৩৮
ছবি: সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। বাংলাদেশের দেয়া ১০৯ রানের সহজ লক্ষ্য ২৭ বল বাকি থাকতেই পেরিয়ে গেছে বাবর আজমের দল।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫৭ রানের অপরাজিত ইনিংস খেলেছেন ফখর জামান। ১০৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান। প্রথম ম্যাচের মতো এদিনও ব্যর্থ হয়েছেন বাবর আজম। মুস্তাফিজুর রহমানের লেংথ বলে বোল্ড হয়েছেন পাকিস্তানের অধিনায়ক। তার ব্যাট থেকে এসেছে মাত্র ১ রান।

এরপর অবশ্য দ্বিতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়েন মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামান। তাসকিন আহমেদ-শরিফুল ইসলামরা দারুণ বোলিং করলেও তাদেরকে বেশ ভালোভাবেই সামলেছেন তারা দুজন। সেই জুটি অবশ্য ভাঙার সুযোগ পেয়েছিল বাংলাদেশ।

যদিও সেই সুযোগ কাজে লাগাতে পারেননি ফিল্ডার সাইফ হাসান। ইনিংসের ১২তম ওভারে আমিনুল ইসলাম বিপ্লবের বলে স্লগ সুইপ করেছিলেন ফখর। অবশ্য সহজ ক্যাচ লুফে নিতে পারেননি মিড উইকেটে দাঁড়িয়ে থাকা সাইফ। তাতে ফখর-রিজওয়ানের জুটি ভাঙার সুযোগ পেলেও শেষ পর্যন্ত হয়ে উঠেনি।

অবশ্য দারুণ খেলতে থাকা রিজওয়ান পয়েন্টে সাইফ হাসানের হাতে ক্যাচ দিয়ে আউট হন আমিনুল ইসলাম বিপ্লবের বলে। বাকি সময়টা দেখে শুনে ব্যাটিং করে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌছে দিয়েছেন ফখর ও হায়দার আলী।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেননি দুই ওপেনার সাইফ হাসান ও নাইম শেখ। ইনিংসের প্রথম ওভারে শাহিন আফ্রিদির ফুলার সাইডের বলে পরাস্ত হয়েছেন সাইফ। শুরুতে আবেদন করলেও সেটিতে সায় দেননি আম্পায়ার। তবে রিভিউ নিয়ে কোনো রান করতে না পারা সাইফকে ফেরান শাহিন।

পরের ওভারে মোহাম্মদ ওয়াসিম জুনিয়রকে উইকেট দিয়ে এসেছেন নাইম। ডানহাতি এই পেসারের আউটসাইড অফের লেংথ বলে প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা ফখর জামানের হাতে ক্যাচ দিয়েছেন তিনি। প্রথম ম্যাচে ১ রান করা নাইম এদিন ফিরেছেন ২ রান করা। এরপর অবশ্য দলের হাল ধরেন আফিফ ও শান্ত।

শাহিন আফ্রিদিকে ছক্কা মেরে রানের খাতা খোলেন আফিফ। পাওয়ার প্লের বাকি সময়টা দেখেশুনে খেলেন এই দুই ব্যাটার। পাওয়ার প্লের ৬ ওভারে ৩৬ রান করে বাংলাদেশ। তবে থিতু হয়ে সাজঘরে ফেরেন আফিফ। শাদাব খানের বলে আউট হওয়ার আগে বাঁহাতি এই ব্যাটার করেছেন ২১ বলে ২০ রান।

প্রথম ম্যাচের মতো এদিনও ব্যর্থ হয়েছেন মাহমুদউল্লাহ। হারিস রউফের ব্যাক অব লেংথ ডেলিভারিতে চিকি শট খেলতে গিয়ে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ দিয়েছেন টাইগার অধিনায়ক। এক চারের সাহায্যে ১৫ বলে ১২ রান করে সাজঘরে ফিরেছেন তিনি। এদিকে ১০ রানের আক্ষেপে ফিরতে হয়েছে দলের বিপর্যয়ের সময়ে গুরুত্বপূর্ণ ইনিংস খেলা শান্তকে।

শাদাবের বলে তারই হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৩৪ বলে ৪০ রান করা বাঁহাতি এই ব্যাটার। ৮ বলে ৩ রান করে মোহাম্মদ নওয়াজকে উইকেট দিয়ে এসেছেন শেখ মেহেদি হাসান। শেষ দিকে নুরুল হাসান সোহান ১০ রান করে ফিরলে বাংলাদেশ থামে ১০৮ রানে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড