• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবসরের সিদ্ধান্ত তুষার ইমরানের

  ক্রীড়া প্রতিবেদক

২০ নভেম্বর ২০২১, ১৪:৫৮
ছবি: সংগৃহীত

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তুষার ইমরান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে এমনটা জানিয়েছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

২০০৭ সালে বাংলাদেশ জাতীয় দলের হয়ে শেষবার খেলেছিলেন তুষার। এরপর থেকে ডানহাতি এই ব্যাটারের রাজত্ব মূলত দেশের ঘরোয়া ক্রিকেটে। প্রথম শ্রেণি এবং লিস্ট ‘এ’ ম্যাচে দেশের ঘরোয়া ক্রিকেটে অন্যতম ভরসার প্রতীক তুষার।

আজ শনিবার (২০ নভেম্বর) নিজের ফেসবুকে খুলনা বিভাগের এই ব্যাটার লেখেন, 'আগামীকাল (রোববার) প্রথম শ্রেণির ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে মাঠে যাব। দোয়া করবেন।'

দেশের হয়ে রঙিন পোশাকে মোট ৪১টি ওয়ানডে খেলেছেন ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আসা তুষার । খেলেছেন পাঁচটি টেস্ট ম্যাচও।

কিন্তু সে সময়ের বাস্তবতায় তেমন কিছুই করা হয়ে ওঠেনি তুষারের। ওয়ানডে কেবল দুটি হাফ সেঞ্চুরি পেয়েছিলেন, টেস্টে সেটাও পাননি। প্রায় ছয় বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে নেই কোনো সেঞ্চুরিও।

তুষারের শুভ্রতা খুঁজে নিতে হলে তাকাতে হবে ঘরোয়া ক্রিকেটে। যেখানে ১৮২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে প্রায় ৪৩ গড়ে ১১ হাজার ৯৭২ রান করেছেন তিনি। সেঞ্চুরি আছে ৩২টি। হাফসেঞ্চুরি ৬৩টি। সর্বোচ্চ খেলেছেন ২২০ রানের ইনিংস।

লিস্ট 'এ' ম্যাচেও দারুণ সফল তুষার। ১৭৩টি ম্যাচ খেলে প্রায় ২৮ গড়ে করেছেন চার হাজার ৪৩৯ রান। হাফসেঞ্চুরি আছে ৩০টি। সেঞ্চুরি একটি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড