• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বলের গতি ২১৯ কিমি প্রতি ঘণ্টা!

  ক্রীড়া ডেস্ক

২০ নভেম্বর ২০২১, ১৩:১৫
হাসান আলির বলের গতি ২১৯ কিলোমিটার প্রতি ঘণ্টা!
হাসান আলির বলের গতি ২১৯ কিলোমিটার প্রতি ঘণ্টা!

২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শোয়েব আখতার বল করেছিলেন ১৬১.৩ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে। এখনও অবধি সেটাই ক্রিকেটের ইতিহাসে সব চেয়ে দ্রুততম বল। কিন্তু বাংলাদেশ পাকিস্তানের মধ্যকার টি-২০ সিরিজের প্রথম ম্যাচে হঠাৎ করেই হাসান আলীর বলের স্পিড টিভি স্ক্রিনে ভেসে উঠল ২১৯ কিমি/ঘন্টা। অর্থাৎ অতীতের সব রেকর্ড শেষ।

বাংলাদেশের বিরুদ্ধে হাসান আলির বলের গতি ২১৯ কিলোমিটার প্রতি ঘণ্টা! বাংলাদেশের বিরুদ্ধে সত্যিই কি এত জোরে বল করলেন হাসান আলি?

শুক্রবার পাকিস্তান পেসারের দ্বিতীয় বলে এই গতিই দেখা গেল। চমকে উঠেছিলেন সকলে। তবে শেষ অবধি জানা গেল গণ্ডগোল ছিল গতি মাপার প্রক্রিয়ায়। তার জন্যই এমন গতি দেখিয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে হাসানের বলের গতি যা দেখিয়েছে তা সঠিক হলে ভেঙে যেত সেই রেকর্ড।

টি২০ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়ে দেয় বাবর আজমের দল। প্রথমে ব্যাট করে ১২৭ রান করে পাকিস্তান। হাসান আলিদের দাপটে খুব বেশি রান করতে পারেনি বাংলাদেশ। ৪ ওভার বল করে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন হাসান। ম্যাচের সেরাও হন তিনিই।

ম্যাচ শেষে হাসান বলেন, “বিশ্বকাপে যেমন বল করেছি, এখানে তত ভাল খেলতে পারিনি। তবে কেরিয়ারে ওঠা-নামা থাকবেই। বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার জন্য এখানে এসেছিলাম, পিচ মন্থর হয় এখানে। তাই স্ট্যাম্পে বল রাখার চেষ্টা করছিলাম।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড